ঢাকা বিশ্ববিদ্যালয়ে ককটেল বিস্ফোরণ

  • ২৬-Dec-২০১৯ ০১:০৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে কে বা কারা এই বোমা এর সঙ্গে জড়িত সে বিষয়ে তিনি কোন তথ্য জানাতে পারেননি।

প্রক্টর বলেন, মধুর ক্যান্টিনের পশ্চিম পাশের আইবিএ গেটের কাছে একটি ককটেল পাওয়া গেছে। তবে ঘটনার কোন প্রত্যক্ষদর্শী আমরা পাইনি। পুলিশকে খবর দিয়েছি তারা এটি উদ্ধার করবে।

বিস্ফোরণ ঘটেছে কি না জানতে চাইলে তিনি বলেন, মধুর ক্যান্টিনের কেউ বিস্ফোরণের শব্দ শুনতে পায়নি। তবে সামান্য আগুন জ্বলেছিল। এখন ওটার ওপর পানি ঢেলে রাখা হয়েছে।

এ দিকে ঘটনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অনেকেই ছাত্রদলকে দায়ী বলে মন্তব্য করে ফেসবুকে দাবি করছেন। তবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন এ বিষয়ে কিছু জানেন না বলে বাংলাদেশ জার্নালকে জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব আমান উল্লাহ আমান বাংলাদেশ জার্নালকে বলেছেন, ঘটনার বিষয়ে কিছুক্ষন আগেই জানলাম। আমাদের ওপর বেশ কয়েকবার হামলা হয়েছে। এখন এই ঘটনা কেউ ঘটিয়ে তার দায় আমাদের ওপর চাপানোর চেষ্টা করা হচ্ছে। আমাদের কেউ এই ঘটনার সঙ্গে জড়িত নয়। প্রশাসনের কাছে এই ঘটনার তদন্ত করে বিচার দাবি করছি আমরা।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলার প্রতিবাদে বেশ কদিন ধরেই উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়। হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ক্যাম্পাসে কয়েক দফা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এছাড়া পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছে বেশ কয়েকটি ছাত্র সংগঠন। আর এমন থমথমে পরিস্থিতির মধ্যেই ঘটল এ ককটেল বিস্ফোরণের ঘটনা।

Ads
Ads