শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কে বেইলী ব্রীজ ভেঙ্গে যানচলাচল বন্ধ

  • ২৪-Dec-২০১৯ ০৫:৪৮ অপরাহ্ন
Ads

:: মোঃ জামাল মল্লিক, শরীয়তপুর ব্যুরো ::

শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জ উপজেলার সাজনপুর এলাকায় একটি বেইলি ব্রীজ ভেঙ্গে মহাসড়কটি দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। এর ফলে ব্রীজটির দুই পাশের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ যানজট তৈরী হয়েছে।

স্থানীয়রা জানায়, খুলনা-চট্রগ্রাম মহাসড়কের এই এলাকা দিয়ে প্রতিদিন দক্ষিনাঞ্চলের ২১টি জেলার শত শত বাস, ট্রাক, কার্গো, পিকাআপ চলাচল করে।শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের এ ব্রীজটি দীর্ঘদিন ধরে নড়বড় অবস্থায় থাকায় কয়েক মাস আগে ব্রীজটি ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করে সড়ক বিভাগ। এ সময় তারা ব্রীজটির সর্বোচ্চ ধারন ক্ষমতা ৩ টন হিসেবে নির্ধারন করে দেয়। কিন্তু সড়ক বিভাগের নির্দেশনা উপেক্ষা করে প্রতিদিনই অতিরিক্ত ওজন নিয়ে শত শত যানবাহ ব্রীজটি দিয়ে চলতে থাকে। এই ব্রীজ দিয়ে মঙ্গলবার সকালে ( ঢাকা মেট্রো ট ১৬-৪৭৭০) নামের ২২টন ওজনের একটি কয়লাবাহী ট্রাক ব্রীজটি পারাপারের সময় ব্রীজের স্লীপার ভেঙ্গে ট্রাকটি আটকে যায়। এই সড়কে মোট ৫টি বেইলি ব্রীজ সবই ঝুকিপূর্ণ। 

সাজনপুর ইউপি সদস্য তোতা সরদার বলেন, এ সড়কটি দীর্ঘদিন ধরে খারাপ ছিল। এখন রাস্তার কাজ কিছুটা করা হলেও ব্রীজটি মেরামতের কোন উদ্যোগ নেই। তাই কয়েকদিন পর পরই ব্রীজের বিভিন্ন অংশ ভেঙ্গে গাড়ি আটকে যায়।

এ বিষয়ে শরীয়তপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিক কাদির বলেন, ট্রাকটি উদ্ধার করা হয়েছে। ব্রীজটি মেরামতের কাজ আজকেই শেষ করা হবে। আশা করি রাত থেকেই গাড়ি চলতে পারবে।

Ads
Ads