সিলেটকে হারিয়ে দুইয়ে ঢাকা প্লাটুন

  • ২৪-Dec-২০১৯ ০৪:৫৮ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

চট্টগ্রাম পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডারকে হারিয়েছে মাশরাফীর ঢাকা প্লাটুন। আগে ব্যাট করে ৪ উইকেটে ১৭৪ রান তোলে সিলেট। জবাবে ৯ বল আর ৮ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ঢাকা। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা দারুণ শুরু এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক বিজয়। তাদের ৫৮ রানের ওপেনিং জুটিতে সহজ জয়ের ভিত তৈরি হয়ে যায়। ৭.২ ওভারের মাথায় ২৩ বলে ৩২ রান করে ফেরেন বিজয়। 

এরপর তামিমের সঙ্গে যোগ পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলতে থাকা মাহেদী হাসান। তার ২৮ বলে খেলা ৫৬ রানের ইনিংসে জয় হাতের নাগালে চলে আসে ঢাকা। ৫টি চার ও ২টি ছয়ের মারে সাজানো ছিলো তার ইনিংসটি। 

জাকের আলীকে সঙ্গে নিয়ে বাকি পথটুকু নির্বিঘ্নে পাড়ি দেন ওপেনার তামিম ইকবাল। ৬০ রানে অপরাজিত থাকেন তামিম। তার ৪৯ বলের ইনিংসটি সাজানো ছিলো ৫টি চার ও ২টি ছয়ের মারে। অপরপ্রান্তে জাকের আলী ১১ বলে করেন অপরাজিত ২২ রান। 

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নামে সিলেট। ইনিংসের প্রথম বলেই মাহেদী হাসানের বলে ফিরতি ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার আন্দ্রে ফ্লেচার। তবে ওয়ানডাউনে নামা জনসন চার্লসের ব্যাটে লড়াইয়ের পুঁজি পায় সিলেট। 

আরেক ওপেনার আবদুল মাজিদ ১০ বলে ৮ রান করে শহীদ আফ্রিদীর শিকারে পরিণত হন। এরপর দলকে লড়াইয়ে ফেরান জনসন চার্লস ও মোহাম্মদ মিথুন। 

৪৫ বলে ৭৩ রান করে সাদাব খানের বলে আসিফ আলীর হাতে ধরা পড়েন চার্লস। তার ইনিংসটি সাজানো ছিলো ৩টি চার ও ৭টি ছয়ের মারে। চার্লসের বিদায়ের পরপরই সাজঘরে ফেরেন অধিনায়ক মোসাদ্দেক (২)। তবে শেরফানে রাদারফোর্ডকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণ অব্যাহত রাখেন মিথুন। 

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রান তোলে সিলেট। ৩১ বলে অপরাজিত ৪৯ রান করেন মিথুন। তার ইনিংসে ছিলো ১টি চার ও ৪টি ছয়ের মার। অপরপ্রান্তে ৩টি চার ও ২টি ছয়ের মারে ২৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন রাদারফোর্ড। ঢাকার সফলতম বোলার শহীদ আফ্রিদী ২৬ রান খরচায় নেন ২ উইকেট। 

এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে গেলো ঢাকা মাশরাফীর ‍ঢাকা প্লাটুন। 

Ads
Ads