আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ঠিক করা হবে মনোনয়ন বোর্ডের মাধ্যমে

  • ২৩-Dec-২০১৯ ১২:৫২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহম্মেদ বলেছেন, আসন্ন ঢাকার সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে কাকে নৌকায় মনোনয়ন দেয়া হবে জানার জন্য অপেক্ষা করতে হবে। এখনই বলতে পারব না। আগে দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্ব আমাদের মনোনয়ন বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হবে সেখানেই সিদ্ধান্ত নেয়া হবে কাকে মনোনয়ন দেয়া হবে। 

সোমবার(২৩ ডিসেম্বর) রাজধানীর বনানী কবরস্থানে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল রোববার এই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শীগ্রই আমাদের মনোনয়ন বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হবে। 

ছাত্র রাজনীতি নিয়ে তোফায়েল আহম্মেদ বলেন, ছাত্র রাজনীতি সম্বন্ধে কোন বক্তব্য দিতে গেলে আমি বিব্রত বোধ করি। আমাদের দিনে মতের ভিন্নতা ছিল, যেমন ১৯৬৯ সালে আমরা সর্বদলীয় ছাত্রসমাজ গঠন করেছিলাম। আমাকে ডাকসুর ভিপি হিসেবে আহ্বায়ক করা হয়েছিল। ছাত্রলীগের মতিয়া গ্রুপ, ছাত্রলীগের মেনন গ্রুপ, জাতীয় ছাত্র ফেডারেশনের একটা অংশ-আমাদের তো আদর্শের ভিন্নতা ছিল। এক আদর্শ ছিল না কিন্তু আমরা ১১ দফা কর্মসূচী প্রণয়ন করে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে ১৯৬৯ সালের ২২ ফেব্রুয়ারি গণঅভ্যুত্থান করেছিলাম। 

ডাকসু'র ভিপি প্রসঙ্গে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর এ সদস্য বলেন, যারা ডাকসু'র ভিপি হয় তাদেরও সতর্কতার সঙ্গে চলা উচিত, কথা বলা উচিত। এমন কিছু করা উচিত নয়, যেটতে প্রতিপক্ষের মনে আঘাত লাগতে পারে। ডাকসু মানে সকলের।

Ads
Ads