তীব্র শীতেও সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

  • ২০-Dec-২০১৯ ০২:২১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

তীব্র শীতকে অপেক্ষা করে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে দলটির নেতাকর্মীদের ঢল নেমেছে। সকাল ৯ টার পর থেকে লাইনে দাঁড়িয়ে সম্মেলনস্থালে প্রবেশ করেন নেতাকর্মীরা।

সম্মেলনের মূলপর্ব শুরু হবে বেলা দেড়টায়। কিন্তু এর আগেই দূর-দুরন্ত থেকে এসে সম্মেলনস্থলে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বিকেল তিনটায় সম্মেলনের উদ্বোধন করবেন। 

সম্মেলনস্থলে নেতাকর্মীদের প্রবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে পাঁচটি গেট রয়েছে। একটি গেট ভিআইপিদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে। 

২১তম জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’। এবারের সম্মেলনে ১৬ হাজার কাউন্সিলর-ডেলিগেট এবং আমন্ত্রিত অতিথি মিলিয়ে প্রায় ৫০ হাজার আওয়ামী লীগ নেতাকর্মী অংশ নিচ্ছেন।

৩টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধনের পর ২৫ মিনিটের একটি উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করা হবে। সেখানে তুলে ধরা হবে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য এবং সরকারের উন্নয়ন ও সাফল্য।

এরমধ্যে সম্মেলনের ঘোষণাপত্রও প্রস্তুত রয়েছে। দেশের সার্বিক পরিস্থিতি মাথায় রেখে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনকে নির্বিঘ্নে করতে ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে রয়েছেন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবকরা। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে সম্মেলনস্থল, প্রবেশপথসহ চারপাশে দলীয় স্বেচ্ছাসেবকরা কাজ করছেন।

সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, সোহরাওয়ার্দী উদ্যান এবং আশপাশের এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

কেরানীগঞ্জ থেকে আসা ডেলিগেট আজিজুল হক শামীম বলেন, সকাল থেকে লাইনে দাঁড়িয়ে সম্মেলনে প্রবেশ করেছি।  

সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের গেট দিয়ে ঢুকতেই চোখে পড়ছে ছয়টি নৌকা। উদ্যানের গাছে গাছে লাগানো হয়েছে মরিচবাতি। সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড টানানো হয়েছে। মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত রাস্তাজুড়ে শোভা পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। পাশাপাশি টানানো হয়েছে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের চিত্রসংবলিত ফেস্টুন।

সম্মেলনের কাউন্সিল অধিবেশন ২১ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। সেখান থেকে আওয়ামী লীগের আগামীর নেতৃত্ব নির্বাচিত হবে।

 

Ads
Ads