যে তিনজনকে নতুন সাধারণ সম্পাদকের নাম বলেছেন শেখ হাসিনা!

  • ১৯-Dec-২০১৯ ১১:৪৩ অপরাহ্ন
Ads

সিনিয়র প্রতিবেদক 

দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন আগামীকাল। শুক্রবার বিকাল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার সকাল সাড়ে ১০টায় কাউন্সিল অধিবেশনের মাধ্যমে আগামী তিন বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রায় শেষ। চলছে শেষ মুহূর্তের কাজের প্রস্তুতি।

এরই মধ্যে সব জল্পনা-কল্পনা চলছে, কে হচ্ছেন আওয়ামী লীগের পরবর্তী সাধারণ সম্পাদক। বর্তমান সাধারণ সম্পাদক বলেছেন, আল্লাহ এবং নেত্রী (শেখ হাসিনা) ছাড়া কেউ জানেন না নতুন সাধারণ সম্পাদকের নাম। এমনকি তিনি নিজে আবারো এ পদে থাকার ব্যাপারে খুব একটা আগ্রহী নন বলেও গণমাধ্যমকে জানিয়েছিলেন। সেদিক বিবেচনায় নতুন একজনকে শেখ হাসিনার রানিংমেট হিসাবে দেখা যেতে পারে। সেক্ষেত্রে চমক হতে পারে ৩ জন প্রভাবশালী যুগ্ম সাধারণ সম্পাদকের মধ্য থেকে একজনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব তুলে দেয়া হতে পারে। 

একই সঙ্গে আগামীকাল অনুষ্ঠেয় ২১তম জাতীয় সম্মেলনে নেতৃত্ব নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন এবং সদস্য করা হয়েছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা, দলের উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান ও উপদেষ্টা পরিষদের আরেক সদস্য অধ্যাপক ড. সাইদুর রহমানকে। এ নির্বাচন কমিশন আগামী শনিবার দ্বিতীয় অধিবেশনে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করবেন।

বৃহস্পতিবার রাতে গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী এই তিনজনের সঙ্গে দলের পরবর্তী সাধারণ সম্পাদক কে হতে পারেন এমন আলোচনা করেছেন বলেও জানা গেছে। 

Ads
Ads