আইপিএল’এ দল পেল না কোনো বাংলাদেশি

  • ১৯-Dec-২০১৯ ১১:১৩ অপরাহ্ন
Ads

স্পোর্টস ডেস্ক
 
এক মুশফিকুর রহিম ছাড়া বাকিদের না পাওয়াটা অস্বাভাবিক কিছু না! তবে প্রাথমিক তালিকায় না থাকা মুশিকে দ্বিতীয় দফায় নিলামে টেনেও কিনল না কোনো দল। এটা নি:সন্দেহে অবাক করার মতো।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) কলকাতায় হওয়া আইপিএলের নিলামে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের চোখ ছিল মুশফিকের ওপর। কিন্তু তার প্রতি আগ্রহই দেখাননি কোনো ফ্রাঞ্চাইজি।

নিলামে মুশফিক ছাড়াও ছিলেন আরও চার বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন-মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফুউদ্দিন। তাদেরও কিনল না কেউ।

এর আগে আইপিএল নিলামের জন্য এবার প্রাথমিকভাবে ৭৫৮ ভারতীয়সহ সর্বমোট ৯৭১ জন খেলোয়াড় নিজেদের নাম নিবন্ধন করেছিলেন।

সেখান থেকে কাটছাঁট হয়ে নিলামের জন্য চূড়ান্ত তালিকায় জায়গা হয়েছে ৩০৮ জনের। পাশাপাশি এর বাহির থেকে আরও ২৪ জনকে নিয়ে করা হয়েছে ৩৩২ ক্রিকেটারের চূড়ান্ত নিলাম তালিকা।

আর ওই তালিকায় ভিত্তিমূল্য সবচেয়ে বেশি ছিল সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল খেলা মুস্তাফিজের। ১ কোটি রুপি ভিত্তিমূল্য বাঁহাতি এই পেসারের।

মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। আর সাব্বির রহমান ও পেসার সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি।

উল্লেখ্য, আগামী বছরের এপ্রিলে শুরু হবে আইপিএলের ১৩তম আসর। এবারও আট দলের অংশগ্রহণে মাঠে গড়াবে এই জমজমাট টুর্নামেন্ট। টি২০ ফরম্যাটে রাউন্ড রবির পদ্ধতিতে মোট ৬০ ম্যাচের ফয়সালা হবে।

Ads
Ads