গরমে সর্বকালের রেকর্ড অস্ট্রেলিয়ায়, গাড়ির তাপে মাংস রান্না!

  • ১৯-Dec-২০১৯ ০৪:০৪ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

অস্ট্রেলিয়ায় গরমের সব রেকর্ড ভেঙে গিয়েছে। চারিদিকে গরমে হাঁসফাঁস অবস্থা বিরাজ করছে। একদিনে প্রায় ৬০ ডিগ্রি সেলসিয়াসের ওপর তাপমাত্রা ছাড়িয়ে যাওয়ার রেকর্ড ইতোমধ্যেই গড়ে ফেলেছে। খুব প্রয়োজন না পড়লে গাড়ি বা বাড়ির বাইরে কাউকে বের না হওয়ার সতর্কবার্তা দিয়েছে প্রশাসন। শুধু মানুষই নয়, পোষ্যদের ক্ষেত্রেও একই সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এমন অবস্থার মধ্যে দেশটির গরমের চিত্র তুলে ধরে পরিচিতি পেয়েছেন পারথের স্টু পেনজেলি। তার করা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অস্ট্রেলিয়ায় গরমের তীব্রতা কতটা সেটি দেখাতেই তিনি ওই ভিডিওটি করেছেন।

ডাটসান সানি গাড়ির স্ল্যাবের ভিতর ১.৫ কেজি শুকরের মাংস রেখে দেন তিনি। গরম ওভেনের মতোই গাড়ির স্ল্যাব কাজ করেছে। কয়েকঘন্টার মধ্যে মাংসটি পুরোপুরি সেদ্ধ হয়ে যায়। গাড়ির ভিতর তাপমাত্রা কত থাকতে পারে, তার জন্যও সে থার্মোমিটার নিয়ে মনিটর করেছে। সকাল ৭টার সময় ৩০ ডিগ্রি ছিল। দুপুরের সময় সেটি বেড়ে প্রায় ৮০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছে যায়।

স্টু জানিয়েছেন, গাড়িটি তাপপ্রবাহের মধ্যে মাত্র ৬ মিনিট রাখা হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় তার এই অভিনব পরীক্ষা দেখে অনেকেই এমন করতে পারেন ভেবে আগেই সতর্ক করে দিয়েছেন তিনি।

সূর্যের তাপে মাংস রান্না করে সেই মাংস খেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করেছেন স্টু। এমন তাপপ্রবাহ চলতে থাকলে তার পরবর্তী পদক্ষেপ হবে, গাড়ির ভিতর গরুর রান্না করা। সেটি ২ ঘন্টায় রান্না হয়ে যাবে বলে আশা তার।

Ads
Ads