রাজধানীতে চীনা নাগরিক খুনের ঘটনায় গ্রেফতার ২

  • ১৮-Dec-২০১৯ ১১:০১ পূর্বাহ্ণ
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর বনানীতে চীনা নাগরিককে হত্যা করে মাটিচাপা দেওয়ার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন, আব্দুর রউফ (২৬) ও এনামুল হক (২৭)।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম এই তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিদের বিস্তারিত পরিচয় জানাননি তিনি। এছাড়া কখন ও কোথা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে তাও জানাননি। দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে তাদের ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান মাহবুব আলম।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে হত্যাকাণ্ডের সময় চুরি হয়ে যাওয়া টাকা, মোবাইল এবং হত্যায় ব্যবহৃত বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে। গত ১১ ডিসেম্বর বনানীর ২৩ নম্বর রোডের ৮২ নম্বর ভবনের পেছনে মাটিচাপা অবস্থায় জিয়ানহুই গাওয়ে নামে এক চীনা নাগরিকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

৪৭ বছর বয়সী গাওয়ে ঢাকায় একাই থাকতেন। চীন থেকে মাঝেমধ্যে তাঁর স্ত্রী-সন্তানেরা বেড়াতে আসতেন। হত্যাকাণ্ডের প্রায় তিন সপ্তাহ আগে গাওয়ের স্ত্রী ও সন্তানেরা চীনে ফিরে গেছেন। তিনি বাংলাদেশে পদ্মা সেতুতে পাথর সাপ্লাই এবং কাপড়ের ব্যবসা করতেন বলে জানা যায়। লাশ উদ্ধারের পর জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির তিন নিরাপত্তাকর্মীকে থানায় নেওয়া হয়।

Ads
Ads