আবারো উত্তাল বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

  • ১৭-Dec-২০১৯ ০৮:০৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান আব্দুলাহ আল জোবায়ের’র পদত্যাগ দাবিতে আন্দোলনে করেছেন বিভাগেরই শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করে বিভাগের সামনে বিভিন্ন ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা আবদুলাহ আল জোবায়ের’র বিরুদ্ধে নানা অভিযোগ করেন। এর মধ্যে অকারণে কারণ দর্শানোর নোটিশ, শিক্ষার্থীদের বাক-স্বাধীনতা হরণ, মানসিকভাবে হয়রানি, ব্যক্তিগত আক্রোশ থেকে পরীক্ষার ফলাফলের ওপর প্রভাবসহ আরো অনেক ধরনের অভিযোগ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সেলিম হোসেন নীল নামে এক শিক্ষার্থী বলেন, দায়িত্বহীনতা, ক্ষমতার অপব্যবহারকারী ও স্বৈরাচারী আচরণের জন্য আমরা চেয়ারম্যান স্যারের ওপর অনাস্থা জ্ঞাপন করছি। আমরা তার পদত্যাগ দাবি করছি। এই এক দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সকল ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করে যাবো।

এই ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আব্দুলাহ আল জোবায়ের দৈনিক কালের কণ্ঠকে বলেন, আন্দোলনের প্রেক্ষাপটে আমরা শিক্ষার্থীদের অভিযোগগুলো শুনতে গিয়েছিলাম। কিন্তু তারা (শিক্ষার্থীরা) আমাদের সঙ্গে কথা বলতে চায়নি।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় শিক্ষার্থীদের বেশ কয়েকটি অভিযোগের কথা স্মরণ করে দিলে তিনি বলেন, কিছু সীমাবদ্ধতার কারণে অনেক কাজ করা সম্ভব হয়নি। তবে আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের সমস্যা চিহ্নিত করে সেই ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়ার।

Ads
Ads