মুশফিকের ঝড়ো ব্যাটিং, খুলনার দাপুটে জয়

  • ১৭-Dec-২০১৯ ০৫:১৬ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

অধিনায়ক মুশফিকুর রহিমের অনবদ্য ব্যাটিংয়ে দুর্দান্ত জয় পেয়েছে খুলনা টাইগার্স। আন্দ্রে রাসেলের রাজশাহীকে দলটি হারিয়েছে ৫ উইকেটের বড় ব্যবধানে। বঙ্গবন্ধু বিপিএলে এ নিয়ে টানা দুই ম্যাচ জিতলো খুলনা।

চট্টগ্রাম পর্বের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় আসরের দুই অপরাজিত দুই দল রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্স। প্রথমে ব্যাট করে শোয়েব মালিকের ব্যাটে ভর করে বড় সংগ্রহ পায় রাজশাহী। নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ছিল ১৮৯ রান। এই রান খুলনা পেরিয়ে যায় ২ বল বাকী থাকতেই।

রান তাড়া করতে নেমে ম্যাচের দ্বিতীয় বলেই শান্তকে হারায় খুলনা। আন্দ্রে রাসেলের দারুন ইয়োর্কারে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন তিনি। রহমানুল্লাহ গুরবাজকে বেশিক্ষণ টিকতে দেননি আফিফ হোসেন।

এরপর রাইলি রুশো ও মুশফিকুর রহিম রাজশাহীর বোলারদের উপর পাল্টা আক্রমণ শুরু করেন। রুশো ৪২ করে ফিরলেও মুশফিক খেলতে থাকেন আপন গতিতে। সেঞ্চুরির সু্যোগ থাকলেও ম্যাচের শেষ পর্যায়ে ৯৬ করে আউট হন তিনি।

মাঝে শামসুর রাহমান খেলেন ২৯ রানের সময়োপযোগী ইনিংস। তার বিদায়ে আসা রবি ফ্রাইলিংক ম্যাচ শেষ করেন ১৩ রানে অপরাজিত থেকে। রাসেল নেন ২ উইকেট। এছাড়া আফিফ, বোপারা ও কামরুল ইসলাম রাব্বী একটি করে উইকেট নেন।

এর আগে বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে রাজশাহী র‌য়্যালসকে ব্যাট করার আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। বল হাতে শুরুটা দারুণ করে খুলনা। দ্বিতীয় ওভারেই মোহাম্মদ আমিরের বলে আউট হন হজরতউল্লাহ জাজাই। দলীয় ২৬ রানে দ্বিতীয় উইকেট হিসেবে প্যাভিলিয়নে ফেরেন ১৯ রান করা লিটন দাস। 

আফিফ হোসেনকে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন শোয়েব মালিক। ১৯ করে আফিফ ফিরলেও ব্যাট চালিয়ে যেতে থাকেন এই পাকিস্তানী ক্রিকেটার। তাকে যোগ্য সঙ্গ দেন রবি বোপারা। দুজনে মিলে গড়েন শতাধিক রানের জুটি।

সেঞ্চুরির সুবাস পেয়েও তা করতে পারেননি শোয়েব মালিক। ব্যক্তিগত ৮৭ রানে আমিরের বলে ক্যাচ আউট হয়ে যান তিনি। তার জায়গায় আসা আন্দ্রে রাসেল খেলেন ৬ বলে অপরাজিত ১৩ রানের মিনি ক্যামিও। অপরপ্রান্তে বোপারা অপরাজিত ছিলেন ৪০ রানে। 

খুলনার হয়ে ২ উইকেট নেন আমির। এছাড়া রবি ফ্রাইলিংক ও শহিদুল ইসলাম একটি করে উইকেট লাভ করেন। 

Ads
Ads