চট্টগ্রামের ৬১ বধ্যভূমি সংরক্ষণে সহায়তা করবে চসিক

  • ১৪-Dec-২০১৯ ১২:৪৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় ওয়ার ক্রাইম ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির মাধ্যমে চিহ্নিত চট্টগ্রাম মহানগরের ৬১টি বধ্যভূমি সংরক্ষণে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন তিনি।

আজ শনিবার(১৪ ডিসেমর) সকাল সাড়ে ৯টায় সিটি মেয়র পাহাড়তলী বধ্যভূমিতে গিয়ে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, কাউন্সিলর সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

চসিক মেয়র বলেন, বাঙালি জাতিকে মেধাশূন্য করতে ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল। মেধাবী সন্তানদের হত্যা করাই বর্বর পাকিস্তানী এবং তাদের দোসরদের প্রধান লক্ষ্য ছিল। তারা জানত যে, একটি দেশের সামগ্রিক মেধা ধ্বংস হয়ে গেলে সেই দেশের সকল উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত হয়।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের বছর। বাংলাদেশকে ক্ষুধা দারিদ্রমুক্ত উন্নত দেশে পরিণত করার দায়িত্ব হচ্ছে এ প্রজন্মের সন্তানদের। এসময় তিনি ওয়ার ক্রাইম ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির মাধ্যমে চিহ্নিত মহানগরের ৬১টি বধ্যভূমি সংরক্ষণে করপোরেশনের পক্ষ থেকে সহযোগিতা করার কথাও জানান।

Ads
Ads