দশমিনায় জাল জালিয়াতির মাধ্যমে মাদরাসা প্রতিষ্ঠার অভিযোগ

  • ১২-Dec-২০১৯ ০৮:১৬ অপরাহ্ন
Ads

:: দশমিনা প্রতিনিধি ::

পটুয়াখালীর দশমিনায় প্রতিষ্ঠান প্রতিষ্ঠার নিতিমালা লঙ্ঘন করে মাত্র ১০০ গজ এর মধ্যে জাল জালিয়াতি দলিল তৈরি করে ১১৯নং বগুড়া কাঠালবাড়ীয়া মাতুব্বর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পাশে দক্ষিণ বগুড়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা নামে একটি প্রতিষ্ঠান এমপিও করার পায়তারা চলছে।

এ ব্যাপারে প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল হোসেন উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত আবেদন করেছেন। লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে উপজেলার বহরমপুর ইউনিয়নের কাঠালবাড়ীয়া এলাকায় একটি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা করে এমপিও ভূক্তির অপচেষ্টা চলছে।

মাদ্রাসাটি প্রতিষ্ঠার ব্যাপারে দলিল ঘষা মাঝা ও জাল জালিয়াতির মাধ্যমে তৈরি করা ছাড়াও সরকারি নিয়ম মোতাবেক ২০০ গজ এর মধ্যে প্রতিষ্ঠান তৈরির নিষেধাজ্ঞা থাকলেও এখানে ১০০ গজ এর মধ্যে স্বতন্ত্র মাদ্রাসাটি তৈরি এমপিওভূক্তির চেষ্টা চলছে। দলিল ঘষামাজা ও জালজালিয়াতি সংক্রান্ত দশমিনা সহকারি জজ আদালত পটুয়াখালী একটি দেওয়ানী মামলা চলমান।  

এব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার সেলিম মিয়া জানান এই সংক্রান্ত ব্যাপারে আমার কাছে কোন অভিযোগ আসে নাই। তবে উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান আমার কাছে একটি অভিযোগ এসেছে, বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ বিষয়ে সহকারী শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম জানান সরকারি পরিপত্রে উল্লেখ আছে প্রতিষ্ঠিত কোন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২ কিঃ মিঃ’র মধ্যে কোন প্রতিষ্ঠান করা যাবে না। কিন্তু স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসাটি নিয়ম নীতি অমান্য করে চালাচ্ছে, এ বিষয়ে মাদ্রাসার শিক্ষক নুরু মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি কর্তৃপক্ষ দেখবে। আপনাদের কাছে কিছু বলবো না।

Ads
Ads