ঢাকাকে হেসেখেলেই হারালো রাজশাহী

  • ১২-Dec-২০১৯ ০৫:১৪ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

ঢাকা প্লাটুনকে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএল মিশন শুরু করল রাজশাহী রয়্যালস। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে ঢাকাকে ৯ উইকেটে হারিয়েছে রাজশাহী। টুর্নামেন্টে দুই দলের এটি প্রথম ম্যাচ ছিল।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ঢাকা প্লাটুনের দেয়া ১৩৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজশাহী। দলের পক্ষে ওপেনার লিটন দাস ২৭ বলে ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৯ রান করে আউট হন। ৪৭ বলে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৬ রান করে অপরাজিত থাকেন হযরতউল্লাহ জাজাই। ৩৬ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। ঢাকার বোলারদের মধ্যে একমাত্র উইকেটটি শিকার করেন মেহেদী হাসান।

অল্প রানের টার্গেট সামনে রেখে ব্যাটিংয়ে নেমে লিটন-জাজাইয়ের ব্যাটে দারুণ শুরু করে রাজশাহী। ওপেনিং জুটিতে তারা ৬২ রানের পার্টনারশিপ করেন। নবম ওভারে মেহেদীর বলে আরিফুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। এরপর জাজাই ও মালিক ৭০ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৯ রান করে ঢাকা প্লাটুন। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার এনামুল হক বিজয়।  দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে জাকের আলীর ব্যাট থেকে। তামিম ইকবাল ৫ রান করে আউট হন। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ১০ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। ১২ বলে ১৯ রান করেন ওয়াহাব রিয়াজ। এক বলে শূন্য করে আউট হন শহীদ আফ্রিদি।

রাজশাহীর বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ২টি, তাইজুল ইসলাম ১টি, ফরহাদ রেজা ১টি, অলক কাপালি ১টি ও রবি বোপারা ১টি করে উইকেট নেন। তিন ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রাজশাহী রয়্যালসের রবি বোপারা।

সংক্ষিপ্ত স্কোর:

ফল: ৯ উইকেটে জয়ী রাজশাহী রয়্যালস।

প্লেয়ার অব দ্য ম্যাচ: রবি বোপারা (রাজশাহী রয়্যালস)।

ঢাকা প্লাটুন ইনিংস: ১৩৪/৯ (২০ ওভার) (তামিম ৫, এনামুল ৩৮, ইভান্স ১৩, জাকের ২১, থিসারা পেরেরা ১, আরিফুল ৫, শহীদ আফ্রিদি ০, মেহেদী ৬, ওয়াহাব ১৯, মাশরাফি ১৮*, হাসান মাহমুদ ০*; আন্দ্রে রাসেল ০/৮, রাহি ২/৪৩, তাইজুল ১/২৩, ফরহাদ ১/১৪, অলক ১/১৮, মিনহাজুল ০/১২, বোপারা ১/১৫)।

রাজশাজী রয়্যালস ইনিংস: ১৩৬/১ (১৮.২ ওভার) (জাজাই ৫৬*, লিটন ৩৯, মালিক ৩৬*; মাশরাফি ০/১৮, হাসান মাহমুদ ০/৩৫, মেহেদী হাসান ১/২৩, ওয়াহাব ০/২৬, শহীদ আফ্রিদি ০/২৫, থিসারা পেরেরা ০/৬)।

Ads
Ads