নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের কড়া নিরাপত্তা

  • ১২-Dec-২০১৯ ০১:৫৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা অবস্থান করছেন।

কার্যালয়ের সামনে কোনো নেতাকর্মীকে দেখা যাচ্ছে না। তবে সকাল থেকে কার্যালয়ের ভেতর কিছু নেতাকর্মীকে প্রবেশ করতে দেখা যায়। বেলা বাড়লে মহিলা দলের কিছু নেতাকর্মী কার্যালয়ে প্রবেশ করেন। বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগানও দিতে দেখা যায় মহিলা দলের কয়েকজন নেতাকর্মীকে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার ব্যক্তিগত সহকারী মুহাম্মদ ইউনূসকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন। সেখানে কিছুক্ষণ অবস্থান করে দুপুর সোয়া ১২টার দিকে তিনি বের হয়ে যান।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার কিছু সময় পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চে খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়। শুনানিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে সুপ্রিম কোর্টের চারপাশে ও সুপ্রিম কোর্ট অঙ্গনে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে।

সর্বোচ্চ আদালতের প্রতিটি প্রবেশপথে ব্যাপক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। পরিচয় পত্র দেখে প্রতিটি মানুষকে সুপ্রিম কোর্টের ভিতরে প্রবেশে অনুমতি দেওয়া হচ্ছে। কিছুক্ষণের মধ্যেই শুনানি শুরু হবে। বাড়তি নিরাপত্তার বিষয়টি পুলিশের রমনা জোনের এডিসি আজিমুল হক গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

এ ছাড়া সুপ্রিম কোর্ট সহ আশে-পাশের এলাকায় মানুষের নিরাপত্তায় প্রায় ৫ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। জলকামান প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন এডিসি। একইসঙ্গে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। 

Ads
Ads