ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছে খালেদা জিয়ার বিচারকাজ

  • ১২-Dec-২০১৯ ১১:১৮ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন শুনানিতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি) বসানো এজলাসে শুরু হয়েছে বিচারকাজ।

আজ বৃহস্পতিবার(১২ ডিসেম্বর) সকালে খালেদা জিয়ার জামিন শুনানির জন্য প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতির এজলাসে আসন গ্রহণের মধ্য দিয়ে শুরু হয় বিচার কাজ।

সিসি ক্যামেরার মাধ্যমে আদালতের নিরাপত্তার পাশাপাশি আইনজীবীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানা গেছে। এতে ধারণ করা থাকবে উপস্থিত সব ব্যক্তির কার্যক্রম। ফলে ভবিষ্যতের প্রয়োজনে এই সিসি ক্যামেরা রেকর্ড ব্যবহার করা যাবে।

এদিকে আজ খালেদা জিয়ার জামিন শুনানিতে আপিল বিভাগে তাঁর শারীরিক অবস্থার রিপোর্ট উপস্থাপন করা হতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার রিপোর্ট সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে গতকাল পৌঁছেছে।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিক্যাল বোর্ডের প্রতিবেদন চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ৫ ডিসেম্বরের মধ্যে তা আদালতে আসার কথা ছিল। তবে তা নির্ধারিত দিনে আদালতে না আসায় জামিন শুনানি পিছিয়ে দেওয়ার কারণে ৫ ডিসেম্বর আপিল বিভাগের এজলাস কক্ষে ব্যাপক হট্টগোল করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

Ads
Ads