উদ্বোধনী ম্যাচে সিলেটের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম

  • ১১-Dec-২০১৯ ০১:৩৬ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে আজ (১২ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। মাঠে খেলা গড়ানোর আগে গত ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বঙ্গবন্ধু বিপিএল’এর উদ্বোধন করেছেন। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। উদ্বোধনী ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম।

সিলেটের পক্ষে টস করেছেন তাদের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। তবে ইনজুরির কারণে এ ম্যাচে নেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার পরিবর্তে ইমরুল কায়েস অধিনায়কত্ব করবেন, এমনটাই শোনা যাচ্ছিলো চট্টগ্রামের টিম ম্যানেজম্যান্টের সূত্র ধরে। তবে ইমরুল নয়, চট্টগ্রামের হয়ে টস করেছেন ক্যারিবীয় অলরাউন্ডার রায়াদ এমরিট।

দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। ম্যাচ দুটো সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশন।

এবারের আসরে অংশ নেয়া সাতটি দলের মধ্যে রয়েছে- ঢাকা প্লাটুন, খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত সংস্করণের আসরে এবার মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তার মধ্যে প্রথম ৪২টি ম্যাচ লিগ পর্বে এবং বাকি চারটি প্লে-অফ রাউন্ডে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের সেরা চারটি দল একটি এলিমেনেটর ও দুটি কোয়ালিফায়ের বিপক্ষে লড়বে। পরবর্তীতে কোয়ালিফায়ার হওয়া দুটি দলের মধ্যে আগামী ১৭ জানুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

গতবারের মতো এবারও ঢাকা (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম), চট্টগ্রাম (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেটে (সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম) ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

Ads
Ads