পর্দা উঠল বাংলাদেশ ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন প্রতিযোগিতার

  • ১০-Dec-২০১৯ ০৬:৩৭ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

আজ রাজধানীর তাজউদ্দীন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের আয়োজনে জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হল বাংলাদেশ ব্যাডমিন্টনের ইতিহাসে সবচেয়ে বড় আয়োজন ইউনেক্স সানরাইজ বাংলাদেশ ইন্টারনেশন্যাল ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৯ এর উদ্বোধনী ও লোগো উন্মোচন অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব জনাব মোঃ আবদুল মালেক। প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ক্রীড়াঙ্গন এগিয়ে যাচ্ছে। তার সার্বিক পৃষ্ঠপোষকতায় নেপালে অনুষ্ঠিতব্য এস এ গেমসে আমরা ইতিহাসের সর্বাধিক সংখ্যক পদক অর্জন করতে সমর্থ হয়েছি। গতকাল পর্যন্ত আমরা ১৯ টি স্বর্ণসহ মোট ১৩২ টি পদক অর্জন করেছি। গেমসের শেষ দিন আজ ও কিছু পুরস্কার আসবে বলে আশা করি।

তিনি আরও বলেন, আগামী বছর আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করব। আর এ মাহেন্দ্রক্ষণকে স্মরণীয় করে রাখতে আজকের এ আন্তর্জাতিক টুর্নামেন্টটিকে জাতির পিতার নামে উৎসর্গ করছি। এছাড়াও আমরা আগামী বছর আন্তর্জাতিক ও জাতীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করব।

সভাপতির বক্তব্যে তথ্য সচিব জনাব মোঃ আবদুল মালেক মহোদয় বলেন, এ টুর্নামেন্টে আমেরিকা অস্ট্রেলিয়াসহ মোট ১৯ টি দেশের ১৬৮ জন খেলোয়াড় অংশগ্রহন করবে। এটি দেশের ব্যাডমিন্টনের ইতিহাসে সব থেকে বড় আয়োজন। এ আয়োজন শুরু করতে সার্বিক সহযোগিতা করছেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। আমি তাকে ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানাই। আমি আশা করি, ভবিষ্যতে ও এ ধরনের আয়োজনের ধারাবাহিকতা বজায় থাকবে।

অনুষ্ঠানে আকাশ ডিটিএইচ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফয়সাল হায়দার, ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসাইন বাহার উপস্থিত ছিলেন। প্রতিযোগিতাটি আজ থেকে শুরু হয়ে আগামী ১৫ ডিসেম্বর শেষ হবে।

Ads
Ads