টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ‘মাদক কারবারি’ নিহত

  • ১০-Dec-২০১৯ ১১:১৫ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ইমাম হোসেন নামে ২৫ বছর বয়সী এক যুবক নিহত হয়েছেন, যিনি মাদক কারবারি বলে দাবি করছে বিজিবি। ঘটনাস্থল থেকে এক লাখ ২০ হাজার ইয়াবা, একটি বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও একটি কিরিচ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোরে হ্নীলা জাদিমুরা এলাকার নাফনদের কিনারায় কেওড়া বাগানের কাছাকাছি এক ব্যক্তিকে ঘুরতে দেখেন বিজিবির দমদমিয়া বিওপির টহল সদস্যরা। পরে তারা মিয়ানমার থেকে আসা একটি নৌকা কেওড়া বাগানে ঢুকতে দেখেন এবং অপেক্ষামাণ ব্যক্তিকে নৌকার দিকে যেতে দেখেন।

এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকা থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন মাদক কারবারিরা। এতে বিজিবির দুই সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছুড়লে উভয়পক্ষের মধ্যে ৭-৮ মিনিট ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন বিজিবি সদস্যরা। তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে পৌঁছার পর ইমাম হোসেনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। হাসপাতালে নেয়ার পথেই ইমাম হোসেন পরিচয় জানান। নিহত ব্যক্তি হ্নীলা জাদিমোরার আব্দুস সালামের ছেলে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) এ খবর নিশ্চিত করে জানান, এ ব্যাপারে পৃথক মামলার প্রস্তুতি চলছে।

Ads
Ads