বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন সনু নিগম

  • ৮-Dec-২০১৯ ০৮:৪৩ অপরাহ্ন
Ads

:: বিনোদন ডেস্ক ::

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে মিরপুর স্টেডিয়াম মাতালেন ভারতের জনপ্রিয় কণ্ঠশিল্পী সনু নিগম। তুমুল জনপ্রিয় এ সঙ্গীতশিল্পী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লিখা গান গাইলেন।

সনু নিগম শুরুতেই একটি হিন্দি গান পরিবেশন করলেও, পরে গানটি ছিল বাংলা ‘ধন ধান্য পুষ্পভরা’। বঙ্গবন্ধুকে স্মরণ করে এরপর তিনি গাইলেন সেই গানটির কয়েকটি চরণ। যে গানটি ১৯৭১ সালের এপ্রিলে বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণটির মাঝে প্রথম আকাশবাণী কলকাতা কেন্দ্র থেকে রাতে ‘সংবাদ পরিক্রমা’য় বাজানো হয়েছিল। গানটা ছিল ‘শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কণ্ঠস্বরের ধ্বনি প্রতিধ্বনি আকাশে বাতাসে ওঠে রণি... বাংলাদেশ, আমার বাংলাদেশ’।

রবিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে পর্দা উঠলো বিপিএলের সপ্তম আসরের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এবারের টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। চলতি বছরের বিপিএলের ‘থিম সং’ রচনা করেছেন গান ভারতের সুরকার ও গায়ক বাপ্পি লাহিড়ী। 

এবারের বিপিএলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আনুষ্ঠানিক ঘোষণার পর পরই শুরু হয় বর্ণালি আতশবাজি। ১০ মিনিট ধরে চলবে রঙের খেলা।

Ads
Ads