শ্বাসরুদ্ধকর ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সোনা জিতলো বাংলাদেশের মেয়েরা

  • ৮-Dec-২০১৯ ০২:৪৫ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

প্রত্যাশাটা ছিল অনেক বড়। তা বাড়িয়ে দিয়েছিল এবারের আসরে মেয়েদের পারফরম্যান্স। বেশ আশা জাগাচ্ছিল সোনা জয়ের। দাপুটে পারফরম্যান্সে ফাইনালে উঠে টাইগ্রেসরা। কিন্তু এখানে এসে ব্যাটিংয়ে কেমন যেন খেই হারায় মেয়েরা। লঙ্কান মেয়েদের সামনে লক্ষ্যে ছুঁড়ে দেয় মাত্র ৯২ রানের। তবুও শ্বাসরুদ্ধকর ম্যাচে ২ রানের জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি লঙ্কান নারীদের। ১৪ রান তুলতেই হারিয়ে ফেলে তিন উইকেট। তবে এরপর প্রতিরোধ গড়ে তুলেন অধিনায়ক হারশিতা মাদাবি। খাদিজার এক ওভার থেকেই তুলে নেন ১২ রান। তবে তাকে ব্যক্তিগত ৪ চারে ৩৩ বলে ৩২ রানে সাজঘরে ফেরত পাঠান জাহানারা আলম। 

এরপর লড়াইটা চালিয়ে গেছেন চালিয়ে যান লিহিনি আফসারা। ম্যাচ শেষের দুই বল আগে ২৮ বলে ২৫ রান করে আউট হন তিনি। শেষ ওভারে জয়ের জন্য লঙ্কান মেয়েদের দরকার ছিল ৭ রানের। বল করতে আসেন জাহানারা আলম। প্রথম তিন বল থেকে দুই রান নিলেও পরের তিন বলে ১ রান দিলেও দুই উইকেট হারায় লঙ্কানরা। শেষ বলে হয় রান আউট। বাংলাদেশও জয় পায় দুই রানে।

আগে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই হয়েছিল টাইগ্রেসদের। ৩ চারে ১৫ বলে ১৪ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে দলীয় ১৬ রানে সাজঘরে ফেরত যান ওপেনার মুর্শিদা খাতুন। এরপর দ্বিতীয় উইকেটের পতন হয় ৩৬ রানে। ১৪ বলে মাত্র ২ রান করে আউট হন আয়েশা। 

আর সেখানেই ধ্বস নামে বাংলাদেশের। ওই ওভারেই সাজঘরে ফেরেন আরও তিন ব্যাটসম্যান। ১ উইকেটে ৩৬ রান থেকে বাংলাদেশ হয়ে যায় ৫ উইকেটে ৩৬। একাই লড়াই চালিয়ে যান নিগার সুলতানা। ২ চার ও ১ ছক্কায় ৩৮ বলে ২৯ রান করেন তিনি। শেষদিকে ২১ বলে ১৫ রান করেন ফাহিমা খাতুনও। তবুও বাংলাদেশের সংগ্রহটা একশ ছাড়ায়নি। লঙ্কানদের পক্ষে ৪ ওভারে ৮ রান দিয়ে ৪ উইকেট পান ওমেশা থিমাসিনি। 

Ads
Ads