শরণখোলা আ.লীগের সভাপতি না ফেরার দেশে

  • ৫-Dec-২০১৯ ০৯:৪৮ অপরাহ্ন
Ads

জানাজায় সর্বস্তরের মানুষের ঢল

:: শরণখোলা প্রতিনিধি ::

বাগেরহাটের শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন আকন (৬২) ইন্তেকাল কেরেছন (ইন্নালিল্লাহি...রজিউন)। 

বৃহস্পতিবার ভোর রাত সাড়ে তিনটার দিকে উপজেলা পরিষদের সরকারি ভাসভবনে অবস্থানকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে খুলনার বেসরকারি হাসপাতাল ফোরটিকসে নেওয়ার পর সকাল সাড়ে পাঁচটায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদযন্ত্রের অসুস্থতায় ভুগছিলেন। মরহুমের বড় ছেলে রায়হান উদ্দিন শান্ত ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা এতথ্য নিশ্চিত করেছেন। বাদ আসর উপজেলা সদরের রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের বড়মাঠে জানাজা শেষে মরহুমের মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে, শতবর্ষী বাবা, তিন ভাই, পাঁচ বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহচর ও গুণগ্রাহী রেখে গেছেন। কামাল উদ্দিন আকন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. নাছির উদ্দিন আকনের মেজ ছেলে এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ মনিরুজ্জামান বাদলের বড় ভাই। 

বর্ষিয়ান এ রাজনীতিক ১৯৭০ সালে তৎকালিন থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭২ সালে রায়েন্দা পাইলট হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। সর্বশেষ গত ২৫ নভেম্বর তিনি উপজেলা আওয়ামীলীগেন সভাপতি নির্বাচিত হন। এনিয়ে টানা ১৫বছর ধরে উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া কামাল উদ্দিন আকন রায়েন্দা উনিয়ণ পরিষদের দুইবার ইউপি সদস্য, দুইবার ইউপি চেয়ারম্যান এবং তিনবার উপজেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হন।

কামাল উদ্দিন আকনের জানাজায় দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। সদরের রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের বড়মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অন্যান্যের মধ্যে বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, সহসভাপতি এ্যাড. আলী আকবর, মোরেলগঞ্জের পৌর মেয়র এ্যাড. মনিরুল ইসলাম তালুকদার, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ এবং প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক শাহিনুজ্জামান, সহকারী পুলিশ সুপার মিরাজুল ইসলাম, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, থানার ওসি এসকে আব্দুল্লাহ আল সাইদ অংশ নেন। 

Ads
Ads