ঢাডেক শিক্ষক সমিতির সভাপতি হলেন অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল

  • ৩-Dec-২০১৯ ০২:৫১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বাংলাদেশে ডেন্টাল ডিগ্রি অর্জনের সেরা প্রতিষ্ঠান এবং বাংলাদেশের বৃহত্তম ডেন্টাল শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা ডেন্টাল কলেজ। এটি পূর্ব পাকিস্তানের প্রথম ডেন্টাল কলেজ ছিল। ১৯৬১ সালের আগস্ট মাসে ঢাকা মেডিক্যাল কলেজ (ডিএমসি) এ ৬ জন শিক্ষার্থীর ভর্তির মাধ্যমে যাত্রা শুরু হয় ঢাকা ডেন্টাল কলেজ এর।শুরু থেকে এখন অব্দি ঢাকা ডেন্টাল কলেজ বাংলাদেশে ডেন্টাল ডিগ্রি অর্জনের জন্য সেরা ডেন্টাল সম্পর্কিত শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃত।

আর এই ডেন্টাল শিক্ষার মানকে আরো ত্বরান্বিত করার লক্ষ্যে এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে এই পেশাকে আরো আধুনিকায়ন করে পরিচালনার জন্য ঢাকা ডেন্টাল কলেজ এর সকল শিক্ষক এর সম্মতিক্রমে এই প্রতিষ্ঠানের জন্য গঠন করা হয়েছে দক্ষ শিক্ষক সমিতি।

আর উক্ত সমিতি পরিচালনার জন্য সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশের ডেন্টাল প্রফেশনের ডাইনামিক নেতা ঢাকা ডেন্টাল কলেজ এর প্রিন্সিপাল অধ্যাপক ডা.হুমায়ুন কবীর বুলবুলকে। যিনি একাধারে বাংলাদেশের ডেন্টাল সার্জনদের  প্রানের সংগঠন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব।

আর শিক্ষক সমিতির মহাসচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ডা. মোরশেদ আলম তালুকদারকে।নির্বাচন শেষে ঢাকা ডেন্টাল কলেজ এর সকল শিক্ষকদের পক্ষ থেকে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

Ads
Ads