হলি আর্টিজান মামলার রায়কে কেন্দ্র করে সতর্ক অবস্থানে র‍্যাব

  • ২৬-Nov-২০১৯ ০৯:২০ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

হলি আর্টিজান মামলার রায়কে কেন্দ্র করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) সতর্ক অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার (২৬ নভেম্বর) র‍্যাব সদর দফতরের হলি আর্টিজান মামলার রায়কে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, রায়ের কথা মাথায় রেখে আমরা আজকে থেকেই সর্তকতা অবস্থানে রয়েছি। আগামীকাল রায়ের দিন আমাদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমরা যতদিন প্রয়োজন মনে করব, ততদিন এই নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জঙ্গিরা যেন কোনও ধরনের ধ্বংসাত্মক কাজ না করতে পারে সে জন্য আমরা সব সময় সতর্ক থাকি। আমরা অনেক কাজ করি কিন্তু কখনো জঙ্গিবাদ থেকে আমাদের দৃষ্টি সরাই না।

তিনি আরও বলেন, আগামীকালের রায় আমাদের জন্য একটি মাইলফলক। হলি আর্টিজানের ঘটনায় দেশ-বিদেশে চাঞ্চল্য সৃষ্টি করেছিল। এ দেশে এই ধরনের ঘটনা ঘটতে পারে মানুষ কখনো কল্পনা করেনি। আগামীকালের রায়ে আমরা আশা করব যারা নিরপরাধ মানুষকে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। নিহতদের স্বজনরাও ন্যায়বিচার পাবেন বলে আমাদের প্রত্যাশা।

র‌্যাবের ডিজি বলেন, হলি আর্টিজানের পর বাংলাদেশে যতবার জঙ্গিবাদের উত্থান ঘটানোর চেষ্টা করা হয়েছে আমরা তা নস্যাৎ করে দিয়েছি। তাদের বারবার প্রতিহত করেছি। হলি আর্টিজানের পর আমরা সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত জিরো টলারেন্স নীতিতে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। হলি আর্টিজানের ঘটনার পর এখন পর্যন্ত প্রায় ৮০৯ জন জঙ্গিকে আমরা আটক করেছি। এখন পর্যন্ত ২৫ জন জঙ্গি আমাদের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে। আমরা প্রতিনিয়ত অভিযান অব্যাহত রেখেছি। শুধুমাত্র অভিযান নয় আমরা প্রতিনিয়ত জঙ্গি নিয়ে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এ পর্যন্ত আটজন জঙ্গি আত্মসমর্পণ করেছে। আমরা কিন্তু পৃথিবীতে পথ দেখিয়েছি যে জঙ্গিরাও আত্মসমর্পণ করতে পারে।

র‍্যাব ডিজি বলেন, পবিত্র কোরআন এবং কোরআনের আয়াতকে অপব্যাখ্যা করে জঙ্গিরা মানুষকে উগ্রবাদে উদ্বুদ্ধ করার জন্য যে চেষ্টা করছিল। এটা রোধ করার জন্য কিন্তু পবিত্র কোরআনের বিভিন্ন আয়াতের সঠিক ব্যাখ্যা আমরা মানুষের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করছি।

বাংলাদেশের মানুষ শান্তি প্রিয় উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশের মানুষ খুনাখুনি রক্তপাত পছন্দ করে না। জঙ্গিবাদ কখনই আমাদের দেশের পরিপূর্ণভাবে মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। কারণ আমাদের দেশের মানুষ এগুলোকে পছন্দ করে না। আমাদের সতর্ক থাকতে হবে জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করে যেতে হবে।

Ads
Ads