খুলনায় বাস চলাচল শুরু

  • ২২-Nov-২০১৯ ১২:৩০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে খুলনায় চলমান বাস ধর্মঘট টানা চার দিন পর অবশেষে প্রত্যাহার করা হয়েছে। খুলনা থেকে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে অনেকগুলো গণপরিবহন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যা থেকে নগরীর রয়্যাল মোড় এলাকা থেকে বিভিন্ন রুটে বাস ছাড়তে শুরু করে। এতে যাত্রীদের মধ্যে স্বস্তির ভাব পরিলক্ষিত হয়। তবে চার দিন পর বাস চলাচল শুরু হওয়ায় কাউন্টারগুলোতে অতিরিক্ত যাত্রীর চাপ দেখা গেছে। অনেকে টিকিট না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।

খুলনা থেকে ঢাকা যেতে ইচ্ছুক রাসেল শেখ নামে এক যাত্রী বলেন, জরুরি প্রয়োজনে ঢাকা যাওয়া প্রয়োজন। তাই বাস চলাচলের খবর শুনে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে প্রস্তুত হয়ে এসেছি। 

রয়েলের মোড়ের দিদার পরিবহন কাউন্টারের বুকিংসহকারী বলেন, সন্ধ্যার পর থেকে সব রুটে বাস ছেড়ে গেছে। তাই আমরাও বাস চালু করেছি। ধর্মঘট প্রত্যাহারের পর সন্ধ্যা থেকে যাত্রীর চাপ অনেক বেশি। 

এ ব্যাপারে খুলনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম বেবী বলেন, আমরা কখনোই বাস বন্ধ করতে বলিনি। কিন্তু চালকরা তা শোনেনি। তিনি বলেন, বুধবার দিবাগত রাতে ঢাকায় বৈঠক হয়েছে। তাতেও কোনো সুরাহা হয়নি। বৃহস্পতিবার দুপুরেও আলোচনা হয়েছে। এরপর সন্ধ্যায় বাস চালু করার কথা বলা হয়েছে বলে জানান তিনি। 

উল্লেখ্য, গত ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ১৭ দিন প্রচার প্রচারণার পর সোমবার থেকে আইনটি প্রয়োগ শুরু করে পরিবহন নিয়ন্ত্রণ সংস্থা (বিআরটিএ)। এরপর থেকেই দেশের বিভিন্ন জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছিল পরিবহন শ্রমিকেরা।

Ads
Ads