খালেদা জেলে, তারেক ব্যস্ত জুয়া আর মদের বারে

  • ২১-Nov-২০১৯ ০১:৩৪ পূর্বাহ্ণ
Ads

ভোরের পাতা ডেস্ক
বিএনপির ভার’প্রাপ্ত চেয়া’রপারসন তারেক জিয়ার ৫৫তম জন্মদিন আজ। ১৯৬৫ সালের এই দিনে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক জন্মগ্রহণ করেন। বিএনপি যখন ক্ষম’তায় ছিল তখন দিনটি অনা’ড়ম্বরভাবে পাল’ন হলেও এখন তেমনটা হয়। যদিও বিএনপি দুই দিনব্যাপী কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে।
তারেক রহমানে জন্মদিনে আগে যে ঘটা করে অনুষ্ঠান হত সেখানে উপস্থিত থাকতো বিএনপির সি’নিয়র নেতারা। কিন্তু এখন আর তেমনটা শোনা বা দেখা যায় না। তারেকের জন্মদিনে আজ কোথাও বড় কোন অ’নুষ্ঠান ছিল না। ছোটখাটো যেসব অনু’ষ্ঠান হয়েছে সেসবে উপস্থিত ছিলেন না বড় নে’তারা।
তবে লন্ডনে বসে তারেক রহমান জন্মদিন পালন করছে। জন্মদিনের একদিন আগেই তিনি পা’র্টির আয়ো’জন করেছেন। সেখানে উপস্থিত ছিল বিএনপি ও মধ্যপ্রা’চ্যের অনেকে। পাকিস্তান থেকেও সেই অনুষ্ঠানে কয়েকজন উপস্থিত ছিল বলে সূ’ত্রগুলো জানাচ্ছে।

তারেকের পার্টি মানেই জমাটি খানা পিনা। আর পান মানে তো শুধু পানি নয়, হার্ড ড্রিংকস থেকে সফট ড্রিংকস সবই চলে সেখানে। থাকে নানা রকম ককটেল। গালভরা সব নাম। সারারাত ডিসকো পার্টি চলতে থাকে। আর এখানেই বাঁধে যত গণ্ডগোল। শোরগো’লে বির’ক্ত হয়ে স্থানীয় পুলিশ তারেককে নো’টিশ পাঠিয়ে দেন। তবে কারণ হিসেবে জানান যে কোনোরকম অ’নুমতি ছাড়াই এমন অনুষ্ঠা’নের আ’য়োজন কেন করা হল। এদিকে তারেকের এমন জন্মদিন পালনের খবর দেশেও ছ’ড়িয়ে পড়েছে। বিএনপির অনেক নেতা বলছেন, আমরা বাংলাদেশে বসে জে’ল খাটছি। রাজনীতির জন্য নানা রকম সমস্যার সম্মু’খীন হচ্ছি আর উনি প্রবাসে বসে এমন পার্টির আয়োজন করেন। এটা আর কত!

আরেকজন নেতা বলেন, দলীয় নেতাকর্মীর চিন্তা বাদ দিলাম। ওনার মা যেখানে জেলখানায় আছেন। তাকে মুক্ত করার কোন উদ্যোগ তাদের দেখছি না অথচ সে পার্টি করে বেড়ায়। এটা লজ্জার! স্ত্রী জোবাইদা রহমান ও মেয়ে জাইমা রহমানকে নিয়ে ২০০৮ সাল থেকে লন্ডনে আছেন তারেক। নানা সময়ে তিনি সেখানে নানারকম কাণ্ড ঘটিয়ে বিপাকে পড়েন। দেশ থেকে পা’লিয়ে গিয়েও তিনি নিজেকে এহেন কর্মকাণ্ড থেকে বিরত রাখেননি।

Ads
Ads