জামিন পেলেন শওকত আজিজ রাসেল

  • ১৯-Nov-২০১৯ ০৩:১০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও গুলশান ক্লাবের সভাপতি শওকত আজিজ রাসেলের বিরুদ্ধে দায়েরকৃত মাদক ও অস্ত্র আইনের পৃথক দুই মামলায় নিম্ন আদালতে হাজিরা দিয়েছেন তিনি। এসময় আদালতের কাছে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে নারাযণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদেরের আদালতে তিনি জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে ৫ হাজার টাকা বন্ডে পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে ৪ নভেম্বর হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চে রাসেল অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করলে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। শওকত আজিজ রাসেল একই সাথে আম্বার গ্রুপের চেয়ারম্যান ও পারটেক্স গ্রুপের কর্ণধার আবুল হাশেমের ছেলে।

রাসেলের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, হাইকোর্টের নির্দেশ মতে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত ৫ হাজার টাকা বন্ডে পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ১ নভেম্বর শওকত আজিজ রাসেলের গাড়ি থেকে বিপুল পরিমাণ মাদক ও গুলি উদ্ধার করা হয়েছিল বলে দাবি করে পুলিশ। ওইদিন গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গাড়িটি আটক করে তল্লাশি করে এবং মাদক ও গুলি উদ্ধার করা হয় বলে জানানো হয়। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ মাদক ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন।

তবে তার আইনজীবী জানান, শওকত আজিজ রাসেলকে বাসা থেকে তুলে এনে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে, যার সিসিটিভি ফুটেজ গণমাধ্যম সহ সর্বস্থরের মানুষের কাছে স্পষ্ট হয়েছে।

Ads
Ads