ঢাকা উত্তর ও দক্ষিণে স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে যারা

  • ১৬-Nov-২০১৯ ০৬:৩৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাইম এবং দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারেক সাঈদ নির্বাচিত হয়েছেন।

কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে নির্মল রঞ্জন গুহ ও আফজালুর রহমান বাবু।

শনিবার (১৬ নভেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কমিটির ‍অন্য পদগুলো পরে ঘোষণা করা হবে বলে জানানো হয়।

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখার নতুন সভাপতি কামরুল হাসান এর আগে ছাত্রলীগের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি ছিলেন।আর দক্ষিণের নতুন সাধারণ সম্পাদক তারিক সাঈদ বিদায়ী কমিটির যুগ্ম সম্পাদক ছিলেন। ঢাকা মহানগর উত্তরে নতুন সভাপতি ইসহাক মিয়া ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। উত্তরের নতুন সাধারণ সম্পাদক আনিসুর রহমান বর্তমানে ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

এর আগে সকালে দীর্ঘ ৭ বছর পর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আা ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, দলের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপিসহ আরও অনেকে।

Ads
Ads