সারা দেশে সেবার মানসিকতা ছড়িয়ে দিতে হবে : প্রধানমন্ত্রী

  • ১৬-Nov-২০১৯ ০২:২৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র অনুযায়ী সেবার মানসিকতা সারা দেশে ছড়িয়ে দিতে হবে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারা দেশে শিশু কিশোরদের মাঝে এই সেবার মানসিকতা ছড়িয়ে দিতে হবে। শুধু তাই নয় নিজেরাও একটা সুশৃঙ্খল জীবন-যাপন করতে হবে যাতে শিশু কিশোরদের মাঝে সেবার মানসিকতা গড়ে ওঠে এবং তারা উদ্বুদ্ধ হয়।

শনিবার (১৬ নভেম্বর)  রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

দেশের মানুষকে উন্নত জীবন দেয়ার কথা উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতি বলেন, মানুষের উন্নয়ন কেউ কেউ ভালো চোখে দেখতে পারে না। কেননা তারা মানুষের দারিদ্রতা বিক্রি করে চলে। তবে বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশ হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা সব দিকে লক্ষ্য রেখে পরিকল্পনা করেছি। শত বর্ষের কথা মাথায় রেখে আমরা একটি সুখি-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য কাজ করছি।

প্রধানমন্ত্রী এ সময় তার সরকারের সফলতা তুলে ধরেন। আগামীতে সরকারের বিভিন্ন কর্মপ্রণালীর বিষয়ও উল্লেখ করেন তিনি।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

সম্মেলনে আরও উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

এর আগে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। পরে চার ধর্মগ্রন্থ পাঠ করা হয়।

 

/কে 

Ads
Ads