দুর্নীতি করলে আত্মীয় বা দলের প্রভাবশালী নেতাকেও ছাড় দেন না প্রধানমন্ত্রী: গণপূর্ত মন্ত্রী

  • ১৪-Nov-২০১৯ ০৮:৫৫ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দুর্নীতি করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আত্মীয় বা দলের প্রভাবশালী নেতা—কাউকে ছাড় দেন না। দুর্নীতিবিরোধী অভিযান উপজেলা পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার পিরোজপুর শিল্পকলা মিলনায়তন একাডেমীতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সবার শেষ গন্তব্য একই উল্লেখ করে মন্ত্রী বলেন, সবার উপরে মানুষ সত্য-তাহার উপরে নাই। আমরা সবাই এই বাংলাদেশের নাগরিক, তাই এ দেশের অন্য ধর্মাবলম্বীদের জান-মালের হেফাজত করা প্রতিটি মুসলমানের দায়িত্ব ও কর্তব্য।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী আরও বলেন, যারা বলেছিলেন আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে ইসলাম থাকবে না, তারা জানে না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণে বলেছিলেন, ‘এদেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাল্লাহ’।

তিনিই স্বাধীন বাংলাদেশে প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। বিভিন্ন পীর-আউলিয়ার জন্মস্থান বাংলাদেশ দেখতে মুসলমানরা এখানে আসতে চায়। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের মুসলমানদের বিশ্ব ইজতেমায় শরীক হওয়ার জন্য টঙ্গীর গাজীপুরে বিস্তীর্ণ এলাকা তাবলীগ জমায়েতের জন্য বরাদ্দ করেন।

আজ তারই উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে শিক্ষা ব্যবস্থায় মাদ্রাসা শিক্ষাকে একীভূত করেছেন। আজ মাদ্রাসা থেকে পাশ করা একজন ছাত্র বিশ্ববিদ্যালয় ভর্তিসহ প্রশাসনের ক্যাডার সার্ভিসে অংশ গ্রহণ করার যোগ্যতা রাখছে, বলেন তিনি।

‘একজন ইমামের জন্য ভিক্ষুকের সাহায্য আর নয়’- উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করছেন, যেখানে ইমাম-মুয়াজ্জিন ও কেয়ারটেকার সবাই সরকারের বেতন ভাতায় পরিচালিত হতে পারেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বরিশাল রেঞ্জের পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম। তিনি বলেন, বর্তমান সরকার জঙ্গি নির্মূলে সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকার ইমামদের উন্নয়নমূলক কাজে সম্পৃক্ত করছে।

পিরোজপুরের ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এ কে এম সাদ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, পৌর মেয়র হাবিবুর রহমান, জেলা ইমাম সমিতির সভাপতি মো. ফারুক আবদুল্লাহ, হাফেজ রফিকুল ইসলাম প্রমুখ।

Ads
Ads