সংসদ চত্বরে এমপি বাদলের জানাজা, গার্ড অব অনার প্রদান

  • ৯-Nov-২০১৯ ১২:১৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য (এমপি), জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা ও বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টার কিছু পর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা সম্পন্ন হয়।

পরে মুক্তিযোদ্ধা বাদলকে রাষ্ট্রীয় মর্যাদা ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। এ সময় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কফিনে শ্রদ্ধা জানান।

জানাজায় অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ব্যারিস্টার আনিসুল, সংসদ সদস্য (বিএনপি) হারুনুর রশিদ, জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার প্রমুখ। জানাজা পরিচালনা করেন জাতীয় সংসদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আবু রায়হান।

জানাজা শেষে যথাযথ মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয় মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলকে।

শ্রদ্ধা নিবেদনের জন্য বাদলের মরদেহ কিছুক্ষণের জন্য সংসদ প্রাঙ্গণে রাখা হয়। এসময় শ্রদ্ধা নিবেদন করেন- রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষে তার সামরিক সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, একাদশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ১৪ দলের পক্ষ থেকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমসহ অন্যান্য নেতারা।

জানাজা শেষে এমপি বাদলের মরদেহ চট্টগ্রামে নেওয়া হবে। চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে তার দ্বিতীয় জানাজা।

বাদ আসর চট্টগ্রামের দারুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে আরেক দফা জানাজা হওয়ার কথা রয়েছে।

এমপি বাদলের মরদেহ শুক্রবার (৮ নভেম্বর) রাত পৌনে ৯টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জাসদের প্রেসিডিয়াম সদস্য ডা. মুস্তাক হোসেন এ কথা জানিয়েছেন।

উল্লেখ্য, ভারতের বেঙ্গালুরুর নারায়ণ ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোরে মারা যান চট্টগ্রামের সংসদ সদস্য জাসদনেতা বাদল।

দুই বছর আগে ব্রেইন স্ট্রোক হওয়ার পর থেকেই অসুস্থ ছিলেন বাংলাদেশ জাসদের কার্যকরী পরিষদের সভাপতি বাদল। ৬৭ বছর বছর বয়সী এই রাজনীতিবিদ হৃদযন্ত্রের জটিলতায়ও ভুগছিলেন।

চট্টগ্রামের বোয়ালখালীতে জানাজা শেষে বাদলের গ্রামের বাড়িতে তার বাবা-মায়ের কবরের পাশে বাদলকে দাফন করা হবে।

Ads
Ads