ভয়ঙ্কর ‘বুলবুল’ আরও কাছে, আশ্রয়কেন্দ্রে উপকূলবাসীর ঢল

  • ৯-Nov-২০১৯ ১১:১৯ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আরও প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’।  হ্যারিকেনের গতি সম্পন্ন ভয়াল ঘূর্ণিঝড়টি এখন বাংলাদেশের দিকে ধেয়ে আসছে। শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যার দিকে দেশের উপকূলে আঘাত হানতে পারে ‘বুলবুল’।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র আতঙ্কে আতঙ্কিত উপকূলবাসী। খুলনা ও বরিশালের উপকূল অঞ্চলের মানুষরা প্রয়োজনীয় জিনিসপত্র আশ্রয়কেন্দ্রে আসছেন। তাদের ঢল নেমেছে আশ্রয়কেন্দ্রে। ‘বুলবুল’র ছোবল থেকে বাঁচতে ঘরবাড়ি ছেড়ে তারা আশ্রয় নিয়েছেন সেখানে। 

এছাড়াও উপকূল মানুষের আরও আতঙ্ক ছাড়াচ্ছে জলোচ্ছ্বাস। এতোমধ্যেই ওই অঞ্চলে নদীতে দেড় থেকে দুই ফুট পানি বেড়েছে। ঘূর্ণিঝড়ের সঙ্গে ৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হওয়ার আশঙ্কা রয়েছে। 

বঙ্গোপসাগর থেকে ঘূর্ণিঝড়টি উত্তর-পশ্চিম দিকে এগিয়ে আসছে। বর্তমান অবস্থান ও গতি ঠিক থাকলে প্রবল গতিসম্পন্ন ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে।  বাংলাদেশে এই ঘূর্ণিঝড়টি স্থলভাগে প্রবেশের সময় এর গতি থাকতে পারে ঘণ্টায় ১৩০ থেকে ১৫০ কিলোমিটার। 

ঝড়টি বাংলাদেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে। ‘বুলবুল’ উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা থেকে মধ্য রাতের মধ্যে খুলনা ও তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এলাকায় পৌঁছাতে পারে। এটা সারা রাত ধরে বাংলাদেশর ওপর দিয়ে অতিক্রম করবে। 

Ads
Ads