বন্ধ থাকবে কালশি-বনানী ফ্লাইওভার

  • ৭-Nov-২০১৯ ০৪:৩৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

কালশি-বনানী ফ্লাইওভার ১ মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়ছে। আজ সকাল থেকেই ফ্লাইওভারে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা গেছে, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের সামনে আন্ডারপাস নির্মাণকাজের সুবিধার্থে কালশি-বনানী ফ্লাইওভার বন্ধ রাখা হয়েছে।

এদিকে ফ্লাইওভার বন্ধ থাকার ফলে কালশি থেকে বনানী-মহাখালীগামী সব যানাবাহন খিলক্ষেত হয়ে ঘুরে যাওয়ায় এই রুটে তীব্র যানজট দেখা দিয়েছে।

বনশ্রী থেকে বাড্ডাগামী যাত্রী সবুজ মিয়া বলেন, অন্যদিনের তুলনায় আজ বেশি যানজট। সড়কে যেন যানবাহনের চাকা ঘুরছেই না। কী কারণ তাও বোঝা যাচ্ছে না। ১৫ মিনিটের পথ আসতে সময় লাগল দেড় ঘণ্টা।

বিমানবন্দর থেকে যাত্রাবাড়ীগামী বিআরটিসি বাসের যাত্রী তারেকুল ইসলাম বলেন, বেলা ১১টায় বেরিয়েছিলাম ব্যক্তিগত কাজে। ভেবেছিলাম এ সময়ে অফিসগামী যাত্রীদের চাপ থাকে না। দ্রুত যেতে পারবো গন্তব্যে। কিন্তু বিমানবন্দর গোল চত্বর পেরোতেই লেগেছে আধা ঘণ্টা। কুড়িল ফ্লাইওভার পর্যন্ত হাপিত্যেস করতে হয়েছে। আবার যমুনা ফিউচার পার্ক এলাকা পেরিয়ে বাড্ডা এলাকায় যানজটে পড়তে হয়েছে।

কালশী থেকে নিয়মিত বাড্ডায় অফিস করেন আলামিন মিয়া। তিনি বলেন, বাসা থেকে বেরিয়ে কালশী ফ্লাইওভার হয়ে কাকলীতে নেমে গুলশান-১ হয়ে বাড্ডা যাই। কিন্তু আজ আর কাকলী যেতে পারিনি। চলাচল বন্ধ। নিচেও যানবাহনের চাপে যাওয়ার কোনো অবস্থা ছিল না। বাধ্য হয়ে বিমানবন্দর ঘুরতে গিয়ে আরেক ফাঁদে পড়ার দশা। সেখানেই দীর্ঘ যানজট। সকাল গড়িয়ে দুপুরে পৌঁছানো সম্ভব হয়েছে অফিসে।

উত্তরের ডিসি (ট্রাফিক) প্রবীর কুমার মিত্র বলেন, ইসিবি থেকে বনানীর দিকে আন্ডারপাস নির্মাণের জন্য ফ্লাইওভার কেটে নিচ দিয়ে বক্স বসানো হবে। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর এ কাজ করছে। এ কারণে সাময়িকভাবে ফ্লাইওভারটি বন্ধ রাখা হয়েছে। আন্ডারপাস নির্মাণ হয়ে গেলে পথচারীদের আরও সুবিধা হবে।

 

/কে 

Ads
Ads