অসুস্থ ও আহত সাংবাদিকদের সব ধরণের সাহায্য সহযোগীতা করা হবে: প্রধানমন্ত্রী

  • ৭-Nov-২০১৯ ১২:০৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

অসুস্থ ও আহত সাংবাদিকদের পাশে আওয়ামী লীগ সরকার থাকবে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি তহবিল থেকে সব ধরণের সাহায্য সহযোগীতা করার চেষ্টা করা হবে।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের অনুকূলে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট কর্তৃক আর্থিক সহায়তা-ভাতা অনুদান প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আপনারা যারা পত্রিকার মালিক পক্ষ আছেন, তারা যদি অল্প অল্প করে আমাদের কিছু সহযোগিতা করেন, তাহলে তা এক সময় বড় ফান্ডে পরিণত হবে। যা অসুস্থ ও আহত সাংবাদিকদের জন্য ব্যয় করা হবে। যেন আপনার কর্মীদের কষ্টে থাকতে না হয়।

প্রধানমন্ত্রী বলেন, আমি ব্যক্তিগত ও সরকারিভাবে সব সময় চেষ্টা করে যাবো অসুস্থ ও আহত সাংবাদিকসহ সকল মানুষের সাহায্য সহযোগতীয় পাশে থাকার জন্য।

সারাদেশের ৫৩ জন অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত এবং প্রয়াত সাংবাদিক পরিবারের সদস্যদের হাতে কল্যাণ ট্রাস্টের সহায়তার অনুদানের অর্থ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ফান্ড থেকে এখন পর্যন্ত ১৩ কোটি ৫৮ লাখ টাকা সহায়তা পেয়েছেন ১ হাজার ৭১৪ জন সাংবাদিক।

 এসময় প্রধানমন্ত্রী ফেনীর নুসরাতের হত্যাকাণ্ড ঘটনায় সংবাদপত্রের ভূমিকার জন্য ধন্যবাদ জানান।

এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক।

 

/কে

Ads
Ads