অনুপ্রবেশকারীদের তালিকা যাচ্ছে জেলায় জেলায়: ওবায়দুল কাদের

  • ৩১-Oct-২০১৯ ০৩:৫৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের বিভিন্ন পর্যায়ের কমিটিতে বিতর্কিত ও অনুপ্রবেশকারীরা যাতে স্থান না পায় সেজন্য তাদের তালিকা করা হচ্ছে। এই তালিকা কেন্দ্র থেকে শুরু করে জেলার নেতাদের কাছে পাঠানো হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ, সহযোগী ও তার অঙ্গ সংগঠনের কাউন্সিলকে কেন্দ্র করে এ সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, বিতর্কিত, সন্ত্রাসী, দুর্নীতিবাজ, অনুপ্রবেশকারী, ভূমি দখলকারীসহ অসাধু ব্যক্তিরা কমিটিতে স্থান পাবে না। দলের অঙ্গ ও সহযোগী সংগঠনেও যেন এ ধরনের কেউ স্থান না পায় সে জন্য আমরা সতর্ক রয়েছি। 

তি‌নি আরো ব‌লেন, নেত্রী তার নিজস্ব কিছু লোক এবং গোয়েন্দা সংস্থার রিপোর্ট, সবমিলিয়ে খোঁজ নি‌য়ে একটি তালিকা করেছেন, সেই তালিকা পার্টি অফিসে পাঠিয়ে দিয়েছেন। আমি নিজেও আমার জেলার নেতাদের সাথে সেই বিতর্কিত তালিকা নিয়ে কথা বলেছি। আমরা এই ব্যাপারে সতর্ক, যা‌তে সেই তালিকায় থাকা বিতর্কিত ও অনুপ্রবেশকারী কাউন্সিলে কোন ধরনের জায়গা না পায়।

‘দেশের বিভিন্ন জেলা, উপজেলা, ওয়ার্ড, পৌরসভা ও মহানগরে কাউন্সিল হচ্ছে। অনেক স্থানে কাউন্সিল শেষ হয়েছে। ২০টি জেলায় সম্মেলনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। সারাদেশে সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করা হয়েছে। এর আগে আমরা বিভাগীয় পর্যায়ে প্রতিনিধি সভা, রোডমার্চ করেছি। ২২ বছর পর কুমিল্লা মহানগর কমিটি গঠন করা সম্ভব হয়েছে। এর আগে সেখানে কোনো কমিটি ছিল না। নারায়ণগঞ্জ, ফেনীসহ এ পর্যন্ত ৩০টি স্থানে ফুল কমিটি হয়েছে।’

তিনি আরও আশা প্রকাশ করেন আগামী ২০ ও ২১ ডিসেম্বর সম্মেলনের মধ্য দিয়ে নবীন ও প্রবীণের সমন্বয়ে ক্লিন ইমেজের একটি কমিটি উপহার দেয়া হবে।

 

/কে 

Ads
Ads