এবার ইফার মহাপরিচালক সামীমের ব্যাংক হিসাব তলব

  • ৩০-Oct-২০১৯ ০৯:০১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সরকারের চলমান দুর্নীতি বিরোধী অভিযানের অংশ হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক।

সরকারের চলমান দুর্নীতি বিরোধী অভিযানের অংশ হিসেবে সন্দেহভাজন দুর্নীতিবাজদের অবৈধ সম্পদের খোঁজের তালিকায় তার নামও চলে আসে। সাবেক বিচার বিভাগীয় কর্মকর্তা সামীম মো. আফজাল বিগত ১১ বছর ধরে ইসলামিক ফাউন্ডেশন মহাপরিচালক হিসেবে কর্মরত রয়েছেন। চাকরির বয়স শেষে ২ দফায় তিনি চুক্তিভিত্তিক নিয়োগ পান।

গোয়েন্দা সংস্থাসমূহের প্রাথমিক তদন্তে তার বিরুদ্ধে নামে বেনামে অঢেল সম্পদের তথ্য পাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশ ব্যাংক থেকে প্রেরিত পত্রে সামীম মোঃ আফজাল পিতা-মৃত আব্দুর রশিদ, মাতা-মৃত আমেনা খাতুন, জাতীয় পরিচয় পত্র নং -১৯৫৭২৬৯৫০৪২৭৮৪৫৩১ জন্ম তারিখ -৩১/১২/১৯৫৭ পাসপোর্ট নং বিজি ০০০৯৭৬০ এর ব্যাংক হিসাব এবং একাউন্ট খোলার তারিখ থেকে বর্তমান সময় পর্যন্ত বিস্তারিত বিবরণ চেয়ে সব কয়টি তফসিলি ব্যাংক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে পত্র প্রেরণ করা হয়।

দীর্ঘদিন ধরে তার বিরুদ্ধে ব্যাপক দুনীতি, স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। ইসলামিক ফাউন্ডেশনে শতাধিক আত্মীয়-স্বজন নিয়োগের মাধ্যমে পারিবারিক প্রতিষ্ঠানে পরিণত করে। এ নিয়ে কয়েকমাস আগে ইফা কর্মীদের ব্যাপক আন্দোলনের মুখে পড়তে হয়েছিল তাকে।

 

/কে 

Ads
Ads