দেশবাসীকে পাশে চাইলেন সাকিব

  • ২৯-Oct-২০১৯ ০৮:৪৮ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটাকে প্রত্যাখ্যান করলেও আইসিসি কিংবা বিসিবিকে না জানানোর কারণে তাকে এই শাস্তির মুখোমুখি করা হল। 

এরপর গণমাধ্যমে তিনি তার আনুষ্ঠানিক বক্তৃতা দেন। আনুষ্ঠানিক বক্তৃতায় দেশবাসীকে পাশে চান সাকিব। তিনি বলেন, আরও শক্তিশালী হয়ে ক্রিকেটে ফিরবো।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যার পর আইসিসি তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেন। এর কিছুক্ষণ পর তিনি এ কথা বলেন। 

নিষিদ্ধ হওয়ার ব্যাপারে সাকিব বলেন, ‘আমি আমার ভালোবাসার খেলা থেকে নিষিদ্ধ হয়েছি। আমি অত্যন্ত দুঃখিত। আমি আমার শাস্তি মেনে নিয়েছি। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে  আইসিসি এবং  আকসু পুরোপুরি খেলোয়াড়দের উপর নির্ভরশীল।  কিন্তু আমি  আমার দায়িত্ব পালন করিনি।’

তিনি আরও বলেন, ‘বিশ্বের অধিকাংশ ক্রিকেটার ও সমর্থকদের মতো আমিও দুর্নীতিমুক্ত খেলা চাই।  আমি আইসিসি আকসুর দলের সঙ্গে তাদের শিক্ষা কার্যক্রমের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। তরুণ খেলোয়াড়রা যাতে এমন ভুল না করে সেজন্য চেষ্টা করবো।’  

এ সময় সাকিব আল হাসানের পাশে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনিও এ সময় বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করেন। সাথে সাকিবের পাশে থাকার ঘোষণা দেয়ার পাশাপাশি তাকে দ্রুত মাঠে ফেরাতে সব ধরনের সহযোগিতা করবেন বলে প্রতিশ্রুতি দেন। 

Ads
Ads