ভোলায় পুলিশ-জনতা ব্যাপক সংঘর্ষ, নিহত ৪

  • ২০-Oct-২০১৯ ০৩:১০ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আপত্তিকর পোস্টকে কেন্দ্র করে ভোলার বোরহানউদ্দিনে সমবেত হওয়া মুসল্লিদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক।

রবিবার (২০ অক্টোবর) বেলা ১১টার দিকে বোরহানউদ্দিন হাই স্কুল মাঠে পূর্বঘোষিত একটি সমাবেশকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার গণমাধ্যমকে তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তবে হাসপাতাল সূত্রে চারজনের খবর নিশ্চিত করেছেন ঢাকা টাইমসের ভোলা প্রতিনিধি।

নিহতরা হলেন, শাহিন, মাহবুব, মাহফুজ ও মিজান। এদের মধ্যে একজন কলেজছাত্র এবং একজন মাদ্রাসাছাত্র বলে জানা গেছে।

জানা যায়, ফেসবুকে কটূক্তির অভিযোগ এনে  রবিবার সকালে এই সমাবেশের আয়োজন করা হয়। সময়ের আগে সমাবেশ শেষ করতে বলায় মুসল্লিদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে জনতা। পরে পুলিশ গুলি চালায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকালে বিপ্লব চন্দ্র শুভ নামে একটি ফেসবুক আইডি থেকে আল্লাহ ও রাসুল সম্পর্কে কুরুচিপূর্ণ কিছু কথাবার্তা কয়েকজন ফেসবুক বন্ধুর কাছে ম্যাসেজ করা হয়। এক পর্যায় কয়েকটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিনশর্ট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি ছড়িয়ে পড়ে। এই অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে আসেন। এ সময় পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লব চন্দ্রকে তাদের হেফাজতে রাখে। এ ঘটনায় রবিবার ডাকা সমাবেশেই এই সংঘর্ষের ঘটনা ঘটে।

Ads
Ads