ক্যাডেট কলেজ ক্লাবে চলছে শিল্পী শাহানা মজুমদারের দাতব্য শিল্প প্রদর্শনী

  • ১৫-Oct-২০১৯ ১০:৩৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর গুলশানে অবস্থিত ক্যাডেট কলেজ ক্লাবে চলছে শিল্পী ও অধিকার কর্মী শাহানা মজুমদারের শিল্প প্রদর্শনী।  গত ১২ অক্টোবর শনিবার আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে শুরু হয় এই দাতব্য আয়োজন। 

সুবিধাবঞ্চিত ও ভাগ্যাহত পথশিশুদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে আয়োজিত এই দাতব্য শিল্পায়োজনের উদ্বোধন করেন ক্যাডেট কলেজ ক্লাবের প্রেসিডেন্ট গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ আলমগীর, এসিএসসি, (অব.), ভাইস প্রেসিডেন্ট এম মোসলেহ উজ জামান, সেক্রেটারি জেনারেল জসিম মোহাম্মদ আল-আমিন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল আর. এইচ. এম. হাসান আলফি ও ট্রেজারার কাজী মাহবুবুর রহমান। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান গ্যালারী কারিকরের ব্যবস্থাপনা পরিচালক জিন্নাতুল করিম, শিল্পী ও অধিকারকর্মী শাহানা মজুমদার, এবং সমাজকর্মী এবিসি জাবেরসহ ক্লাবের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

আর্ট ফর ড্রিম শিরোনামের এই শিল্প প্রদর্শনীতে শিল্পী ও অধিকারকর্মী শাহানা মজুমদারের পাশাপাশি অংশ নিয়েছে বিশজন ক্ষুদে শিল্পী। চলতি বছরের আগস্টে শিল্পী শাহানা মজুমদারের উদ্যোগে এবং প্রত্যক্ষ তত্ত্বাবধানে আয়োজিত আর্ট ক্যাম্পে এই শিল্পকর্মগুলো তৈরি করে সুবিধাবঞ্চিত ও ভাগ্যাহত পথশিশুদের মেধাবী এই শিশুরা। 

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে ঢাকাস্থ ব্রিটিশ কাউন্সিলে আয়োজিত আর্ট ফর ড্রিম শিরোনামের শিল্প প্রদর্শনীর পর এই শিল্প প্রদর্শনীর আয়োজন করেছে গ্যালারি কারিকর। 

উক্ত প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্ষমতাসীন ব্রিটিশ কনজার্ভেটিভ পার্টির ভাইস চেয়ারম্যান পল স্কাউলি এমপি এবং কনজার্ভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর চেয়ারপারসন ও বাংলাদেশ সফররত ব্রিটিশ প্রতিনিধি দলের দলনেতা এনামেইন এমপি-সহ প্রতিনিধি দলের অন্যান্য সদস্যবৃন্দ। 

নান্দনিক এই শিল্পায়োজন চলবে আরও কিছুদিন। প্রদর্শিত শিল্পকর্ম থেকে বিক্রিকৃত শিল্পকর্ম হতে প্রাপ্ত অর্থ প্রদান করা হবে সুবিধাবঞ্চিত ও ভাগ্যাহত পথশিশুদের কল্যাণে।

Ads
Ads