চীনে আবরার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

  • ১৪-Oct-২০১৯ ০৮:২৪ অপরাহ্ন
Ads

:: ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধি ::

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মেধাবী ছাত্র আবরার ফাহাদ রাব্বী হত্যাকান্ডের প্রতিবাদে চীনস্থ বাংলাদেশী ছাত্র পরিষদের উদ্দ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৩ অক্টোবর বিকালে জিয়াংসু প্রদেশ জিংজিয়াং শহরে বাংলাদেশী ছাত্র পরিষদের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচিত অনুষ্ঠিত।

ডাক্তার আরমানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চীনস্থ বাংলাদেশী ছাত্র পরিষদ সভাপতি গবেষক ইঞ্জিনিয়ার বশির মাহমুদ। 

প্রধান অতিথির বক্তব্যে গবেষক ইঞ্জিনিয়ার বশির মাহমুদ বলেন, সব খুনিদের অতি দ্রত সময়ের মধ্য বিচার কাজ শেষ করে ফাঁসীর ব্যবস্থা করতে হবে। বিগত সময়ে যত ছাত্র নির্যাতনের স্বীকার হয়েছে তাদের সুষ্ট বিচার করতে হবে। বিশ্ববিদ্যালয় গুলোতে টর্চার সেল অচিরে বন্ধ করতে হবে। এই হত্যা কান্ডের নিন্দা জানানোর ভাষা আমাদের কাছে নেই। 

ছাত্র পরিষদের সেক্রটারী ইন্জিনিয়ার জিল্লুর রহমান ফারহান বলেন, আমরা এই নেক্কারজনক হত্যার সুষ্ট বিচার চাই। হত্যাকারীদের ফাঁসীর দাবি জানাচ্ছি। আর্থিক ক্ষতিপূরণসহ নিহতের পরিবারের সমস্ত সমস্যার সমাধানের জন্য সরকারকে দায়িত্বশীল পালন করার অনূরোধ করছি। 

মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। মানববন্ধন কর্মসূচি শেষে আবরার ফাহাদের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

Ads
Ads