উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোটগ্রহণ চলছে

  • ১৪-Oct-২০১৯ ১১:১০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আট উপজেলা পরিষদ, দুটি পৌরসভা ও ১৪ ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

সকাল ৯টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে; বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। তবে কোথাও ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়েনি।

এদিন ৪৭ জেলার ১০৬ ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপনির্বাচনও হবে। এ বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান জানান, সুষ্ঠু ভোট আয়োজনের সব ব্যবস্থা নেয়া হয়।

১৪টি ইউপি হলো : রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদে আজ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত ৩ সেপ্টেম্বর স্থানীয় সরকারের এসব নির্বাচনের ভোটের তপশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ইসি সূত্রে জানা গেছে, এদিন চার উপজেলা, তিনটি ইউনিয়ন পরিষদ, দুটি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

বাকিগুলোতে ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে।

 

/কে 

Ads
Ads