কেন্দ্রের আগেই হচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আ. লীগের সম্মেলন

  • ১৩-Oct-২০১৯ ০২:৪৭ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::   

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগেই হচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের সম্মেলন। এ জন্য দুই মহানগরের শীর্ষ নেতাদেরকে আজ শনিবার সন্ধ্যায় ফোনে সম্মেলনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিদের্শনা পাওয়ার সত্যতা স্বীকার করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাকে ও সভাপতিকে ফোন করে সম্মেলনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন। একইভাবে মহানগর উত্তর আওয়ামী লীগের সাদেক খানকেও ফোন করেছিলেন বলে জানিয়েছেন তিনি।

দলীয় সূত্র মতে, আগামী ২০ ও ২১ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ধারণা করা হচ্ছে এই সম্মেলনের এক বা দুইদিন আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন করা হবে।  

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়।

এর ৩ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দু’ভাগে বিভক্ত করা হয়। ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তখনকার সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। এরপরেই ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সভাপতি করা হয় একেএম রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক করা হয় সাদেক খানকে। দক্ষিণের সভাপতি হন হাজী আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হন শাহে আলম মুরাদ

Ads
Ads