জাবিতে আবরার হত্যার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভে ছাত্রলীগের ধাওয়া

  • ৯-Oct-২০১৯ ০৪:৫৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারীদের শাস্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

 বুধবার (০৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অমর একুশ’র পাদদেশে বিক্ষোভ পরবর্তী সমাবেশে ছাত্রদলের নেতা-কর্মীদের ধাওয়া করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাঠাগার বিষয়ক সম্পাদক মাহবুবুল হক রাফার নেতৃত্বে এই ধাওয়া দেন নেতাকর্মীরা। এ সময় ছাত্রদলের ব্যানার কেড়ে নেয়ার চেষ্টাও করেন রাফা। পরে ছাত্রদলের নেতা-কর্মীরা দৌঁড়ে ক্যাম্পাস ছাড়েন।

এর আগে ছাত্রদলের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্যের পাদদেশে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় শাখা ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফার ছাত্রদলের নেতা-কর্মীদের সঙ্গে প্রথমে বাকবিতণ্ডা ও পরে ধাওয়া করেন।

সমাবেশে জাবি শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা বলেন, আমরা আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা জানাই এবং এই হত্যার সঙ্গে যারা জড়িত সেসব হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ সময় তিনি খালেদা জিয়ার মুক্তিও দাবি করেন।

সমাবেশে ছাত্রদলের নেতাকর্মীরা অবিলম্বে আবরারের হত্যাকারীদের ফাঁসি দিয়ে দেশের বিশ্ববিদ্যালয় গুলোতে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

 

/কে 

 

Ads
Ads