রংপুর-৩ আসনের উপনির্বাচনে সাদ এরশাদের জয়

  • ৫-Oct-২০১৯ ০৮:১৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জাতীয় পার্টির চেয়ারম্যান প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের রংপুর-৩ আসনের উপনির্বাচনে তার পুত্র রাহগির আল মাহি এরশাদ (সাদ) বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

শনিবার (৫ অক্টোবর) দিনব্যাপী ভোটগ্রহণের পর সন্ধ্যায় রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাহাতাব উদ্দীন এই ঘোষণা দেন।

নির্বাচন কমিশনের এই কর্মকর্তা বলেন, রংপুর-৩ আসনের মোট ১৭৫টি কেন্দ্রে জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদ (লাঙ্গল প্রতীক) পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট। আর বিএনপির প্রার্থী রিটা রহমান পেয়েছেন (ধানের শীষ প্রতীক) ১৬ হাজার ৯৪৭ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মকবুল শাহরিয়ার (মটরগাড়ি প্রতীক) পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট পেয়েছেন। ফলাফল অনুযায়ী সাদ এরশাদকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন তিনি।

শনিবার সকাল ৯টা থেকে বিকেল পাচঁটা পর্যন্ত নগরীর ১৭৫টি কেন্দ্রে এক যোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আসনটিতে মোট ভোটার সংখ্যা চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪১ জন।

এর আগে সকালে সাদ এরশাদ সাংবাদিকদের প্রশ্ন উত্তরে বলেন, নির্বাচন সুষ্ঠু হচ্ছে। সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়ছে। আমার বাবার মতো আমার সাথেও রংপুরের সাধারণ জনগণ আছে সেহেতু আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

গত ১৬ই জুলাই হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর পর রংপুর-৩ আসনটি শূন্য ঘোষণা করা হয়। আসনটিতে এরশাদপুত্র রাহগির আল মাহি এরশাদকে (সাদ) দলীয় মনোনয়ন দেওযা হয়। ১৯৮৬ সালে সামরিক শাসনের শুরু থেকেই রংপুর-৩ (সদর) আসনটি জাতীয় পার্টির কব্জায়।

Ads
Ads