জামায়াত দম্পত্তির দুর্নীতি ধামাচাপা দিতে আ.লীগের উপজেলা চেয়ারম্যান লতিফ প্রধানের তদবির!

  • ৩০-Sep-২০১৯ ১১:২৭ অপরাহ্ন
Ads

সিনিয়র প্রতিবেদক

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বেড়ামালঞ্চা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাকছুদা বেগমের দুর্নীতি ধামাচাপা দিতে তদবির করছেন উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। ওই শিক্ষিকার নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ তদন্তকারী কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) নিকট এ তদবির করেন তিনি। মাকছুদা বেগম তালুককানুপুর ইউনিয়ন শাখা জামায়াতের আমীর লেচু মিয়ার স্ত্রী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাকছুদা বেগমের বিরুদ্ধে সুবিধাভোগী শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ হয়। অভিযোগটি তদন্তের দায়িত্ব পান সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজির হোসেন। এরপর থেকেই তার নিকট শুরু হয় নানা তদবির।

অভিযোগকারী শহিদুল ইসলাম জানান, মাকছুদা বেগমের নানা অনিয়ম ও দুর্নীতি ধামাচাপা দিতে উপজেলা আওয়ামী লীগের  যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানের নিকট ধর্ণা দেন অভিযুক্ত শিক্ষক ও তার পক্ষের লোকজন। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান অভিযুক্তদের পক্ষ নিয়ে তদন্তকারী কর্মকর্তার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। ফলে স্বাভাবিক তদন্তের কাজ ব্যাহত হয় বলে আশঙ্কা করেছেন সচেতন মহল। এ প্রসঙ্গে আব্দুল লতিফ প্রধান স্থানীয় গণমাধ্যমকে বলেন, তাকে ভুল বোঝানো হয়েছিল। তদন্তকারী কর্মকর্তা মোঃ নাজির হোসেন জানান, তাঁর নিকট ফোন করে কিছু হবেনা। তিনি প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তদন্ত প্রতিবেদন করবেন।

আগামী পর্বে: গোবিন্দগঞ্জে উপজেলা চেয়ারম‌্যান লতিফ ও তার স্বজনদের লোটাপের রাজত্ব কায়েম

Ads
Ads