ছাত্রলীগের জয়ের নামে শতাধিক ফেইক ফেসবুক আইডি, লেখকের আইডি হ্যাকড!

  • ২৭-Sep-২০১৯ ০৫:৪৫ অপরাহ্ন
Ads

সিনিয়র প্রতিবেদক

সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগের প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও সংগঠনটির প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। এরপর থেকেই ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের নামে এখন পর্যন্ত প্রায় ২ সপ্তাহে শতাধিক ফেসবুক ফেইক আইডি খোলা হয়েছে। এমনকি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের ফেসবুক আইডি হ্যাক করে দিয়েছে একটি ষড়যন্ত্রকারী মহল। এ অবস্থায় গুরুত্বপূর্ণ সামাজিক যোগাযোগ মাধ্যম হিসাবে বিবেচিত ফেসবুক চালানো নিয়ে নানা ধরণের বিড়ম্বনায়ও পড়তে হচ্ছে তাদের। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে লেখক ভট্টাচার্যের ফেসবুক পুনরুদ্ধারের পাশাপাশি দুইজনের আইডি ভেরিভাইড করারও দাবি তুলেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তাহলে কোনো ধরণের বিভ্রান্তির সুযোগ থাকবে না বলেও মনে করেন তারা। 

উল্লেখ্য, বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা আব্দুল আলী খানের ছেলে আল নাহিয়ান খান জয়। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বাবার হাত ধরে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছিলেন তিনি।

বরিশাল জিলা স্কুলে অধ্যয়নরত অবস্থাতেই ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি তার। এসএসসি পাস করে ঢাকা কমার্স কলেজে উচ্চমাধ্যমিক শেষ করেন জয়। উচ্চমাধ্যমিক সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন আল নাহিয়ান খান জয়।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক এবং পরবর্তীতে সাধারণ সম্পাদক-এর দায়িত্ব পালন করেন। এর পরপরই তার ডাক আসে কেন্দ্রীয় কমিটিতে। আইনবিষয়ক সম্পাদক পদে নিজের অবস্থান সৃষ্টি করে নেন জয়। জয় ঢাবি’র ভর্তি পরীক্ষার মেধা তালিকায় ১৬তম স্থান লাভ করেছিল বলে জানা যায়।

বর্তমানে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত। সাহসিকতা নিয়ে হরতাল প্রতিরোধ এবং পিকেটারদের ককটেল বোমাসহ ধরিয়ে দেয়ায় ২০১৫ সালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে পুরস্কার লাভ করেছিল সে।

অপরদিকে লেখক ভট্টাচার্য্যের গ্রামের বাড়ি যশোরের মনিরামপুরে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী ছাত্র এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। লেখকের পুরো পরিবারই আওয়ামী লীগ রাজনীতির সাথে সরাসরি জড়িত। তার পরিবারের একজন আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম সদস্য পিজুষ কান্তি ভট্টাচার্য । আরেক জন বর্তমান সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। 


 

Ads
Ads