জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

  • ২৩-Sep-২০১৯ ০৫:৩৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

যুবলীগ নেতা জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সন্ত্রাসী ও মানি লন্ডারিং বিষয়ে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ এলে বিএফআইইউ তা অনুসন্ধান করে। সম্প্রতি এসব অপরাধে যারা গ্রেফতার হয়েছেন তাদের হিসাবও যাচাই-বাছাই করা হচ্ছে। অনুসন্ধানকালে তাদের হিসাবে টাকা জমা হবে কিন্তু উত্তোলন করতে পারবে না।

এদিকে একটি সূত্র জানিয়েছে, যুবলীগ নেতা জি কে শামীমের ব্যাংক হিসাবে ৩০০ কোটি টাকা আছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এদিকে জি কে শামীমের স্ত্রী ও মা-বাবার নামে থাকা সব ব্যাংক হিসাব অবরুদ্ধ করতেও বলা হয়েছে।

গত শুক্রবার গুলশানের নিকেতনের অফিস থেকে গ্রেফতার করা হয় জি কে শামীমকে। এসময় অফিসে অস্ত্র ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করে র‌্যাব। এছাড়া নগদ এক কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার এফডিআর (স্থায়ী আমানত) চেক ও ১শ কোটি টাকার চেক উদ্ধার করা হয়। আর শামীমকে তার সাত দেহরক্ষীসহ আটক করা হয়। অস্ত্র ও মাদক মামলায় বর্তমানে ১০ দিনের রিমান্ডে আছেন জি কে শামীম।

এর আগে ক্যাসিনোর সন্ধানে ঢাকার ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাব প্রথমে অভিযান চালায় র‌্যাব। ক্লাবের ক্যাসিনোর ভেতর থেকে তরুণীসহ ১৪২ জনকে আটক করা হয়। নগদ ২০ লাখ টাকা উদ্ধার করা হয়। এছাড়া বিপুল পরিমাণ ইয়াবা, মদ, বিয়ার জব্দ করা হয়। গ্রেফতার করা হয় ক্যাসিনোর সভাপতি যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে। তিনিও রিমান্ডে আছেন।

Ads
Ads