যে কারণে জাবি উপাচার্যের পদত্যাগ চাইলেন সাংবাদিক পীর হাবিব!

  • ১৬-Sep-২০১৯ ০৫:০০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আরেকটি অডিও ফাঁস হওয়ায় দেখা যাচ্ছে জাবি ভিসি ফারজানা টাকা ভাগ করে দিয়েছেন।তিনি এখন বিতর্কের কাঠগড়ায়,তারও পদত্যাগ চাই,এর কঠিন তদন্ত চাই।এই সমাজকে শিক্ষিতরাই নষ্ট করে দিয়েছে।উপাচার্যদের হাত ধরে একেকটি বিশ্ববিদ্যালয় কি তবে অন্ধকারে যাচ্ছে?শোভন রাব্বানীর সাথে জাবির সাদ্দামসহ যারা জড়িত তাদেরও সংগঠন থেকে অব্যাহতি চাই।আইনের আওতায় পুলিশের হাতে গ্রেফতার ও রিমান্ড চাই।

সকালে যাকে সাধুবাদ জানাই রাত নামলেই দেখি তারাও লোভের পথে নগ্নভাবে হেটেছিলেন।আর এ অপরাধে শোভন রাব্বানী অব্যাহতি পেলে জাবির সাদ্দাম সহ বাকিরা কেনো পাবেনা?আইনের উর্ধ্বে কেউ যেতে পারেননা।

সকল বিশ্ববিদ্যালয়ের অনিয়ম দূর্নীতির তদন্ত হওয়া উচিত।একটা সময় ছাত্রনেতারা শিক্ষকদের সমীহ করতেন,এখন বিপথগামী প্রশাসন ও শিক্ষকরা ছাত্রনেতাদের সমীহ করেন।সমাজটা এতোটাই পচে নষ্ট যে একেকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের দিকে তাকালে রুচিতে লাগে।বমি আসে।

যেখানে বিশ্ববিদ্যালয়গুলিতে মর্যাদাবান আদর্শিক শিক্ষকরা ভিসি নন,ক্যাম্পাসে ক্যাম্পাসে আদর্শ শিক্ষকের আইডল নেই,সেই সব বিশ্ববিদ্যালয় জাতির আলোকিত সন্তান উপহার দেবে কিভাবে??শিক্ষকরা নষ্ট হলে,দূর্নীতি ও অর্থের লোভে ডুবলে রাজনীতি সরকার তাদের ঠিক করবে কিভাবে?সবার আজ অনেক টাকা চাই,অনেক টাকা।সামাজিক পরিবর্তনও দরকার আইনের প্রয়োগের পাশে।

(ফেসবুক থেকে নেয়া)

Ads
Ads