পারলো না জিম্বাবুয়ে

  • ১৪-Sep-২০১৯ ১০:১২ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

ব্যাটারদের শেষ মুহুর্তের ঝড়ে জিম্বাবুয়ে পাহাড়সম লক্ষ্য দেয় আফগানরা। শুরুটা ভারসাম্য হলেও শেষটা নিজেদের করে নেয় এশিয়ার নবীন দলটি। ১৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৯ রানে শেষ হয়ে তাদের ইনিংস। ফলে ২৮ রানের জয় পায় রশিদরা। এ নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টানা অষ্টম জয় পায় তারা।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৩ উইকেটে হারে জিম্বাবুয়ে। ফলে আফগানিস্তানের বিপক্ষে জয়ব্যতীত অন্য কিছু ভাবার সুযোগই ছিলো না দলটির সামনে। এছাড়াও রশিদ খানের দলের বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজেদের প্রথম জয়ের মিশনও ছিলো এটি।

এর আগে টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাট করতে পাঠায় জিম্বাবুয়ে।  প্রতিপক্ষের আমন্ত্রণটা ভালোই কাজে লাগান দুই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ এবং হযরতউল্লাহ জাজাই।

এ জুটি ভাঙে ৫৭ রানে। ৬ ওভারে ১৩ রান করে সাজঘরে ফেরেন জাজাই।  এরপর গুরবাজকে ফেরান শন উইলিয়ামস। তিন নম্বরে নামা নাজিব তারকাই এবং আসগর আফগান- দুজনই আউট হন সমান ১৪ রান করে। ইনিংসের ১৪তম ওভারে মাত্র ৯০ রানেই ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় আফগানিস্তান। সেখান থেকে শেষের ৪০ বলে ১০৭ রান যোগ করেন নবী ও নাজিবউল্লাহ।

ঝড়েন শুরুটা করেছিলেন নবীই। টেন্ডাই চাতারার করা ১৭তম ওভারের শেষ চার বলে ৪টি ছক্কা মারেন তিনি। পরের ওভারের প্রথম তিন বলে ৩টি ছক্কা মারেন নাজিবউল্লাহও। শেষপর্যন্ত ৫ চার ও ৬ ছয়ের মারে নাজিব ৩০ বলে ৬৯ রান করে অপরাজিত থাকেন। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ১৮ বলে ৩৮ রান করেন নবী।

Ads
Ads