যথাসময়ে আ লীগের সম্মেলন, নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বললেন শেখ হাসিনা

  • ১৪-Sep-২০১৯ ০৮:০৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের সম্মেলন যাতে নিয়মিত হয় সেজন্য এখন থেকে নেতাকর্মীদের প্রস্তুতি নিতে হবে। সঠিক সময়ে সম্মেলনের মধ্যে দিয়ে সংগঠন গতিশীল করতে হবে।

শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, গত এক দশকে বাংলাদেশ যে অভূতপূর্ব উন্নয়ন করেছে এজন্য আমরা দেশে এবং বিদেশে এর স্বীকৃতি পেয়েছি। বাংলাদেশের মানুষ এর সুফলও ভোগ করছে।

তিনি বলেন, আমাদের আরও অনেক দূর এগিয়ে যেতে হবে। জাতির পিতার স্বপ্ন বাস্তাবায়ন করতে হবে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দীর্ঘদিন ধরে দেশের নেতৃত্ব দিচ্ছি, আমাদের উপর মানুষের এই আস্থা ধরে রাখতে হবে। তৃনমূল থেকে কেন্দ্র পর্যন্ত সব নেতা-কর্মীদের মানুষের এই আস্থা ধরে রাখতে কাজ করতে হবে।

সভায় কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। এর মধ্যে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পদক গোলাম রাব্বানীর প্রতি তাদের সাংগঠনিক নেত্রীর মনোভাব প্রকাশ পাবে। কী থাকছে তাদের ভাগ্যে এটিও জানা যাবে।

এছাড়াও গত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিপুল সংখ্যক বিদ্রোহী প্রার্থী ছিল। যাদের বেশিরভাগ পাসও করেছেন। তাদের এবং মদতদাতাদের অনেককে শোকজ করা হয়েছে। তাদের বিষয়ে আসলে দলের মনোভাব কী? এ বিষয়টিও আজকের সভায় স্পষ্ট হওয়ার কথা।

নানা দিক থেকেই ক্ষমতাসীনদের আজকের এই সভাটি বেশ গুরুত্বপূর্ণ। সভায় আওয়ামী লীগের কার্য নির্বাহী সংসদের সদস্যারা উপস্থিত আছেন।

 

Ads
Ads